মূল্য তালিকা প্রদর্শনে ব্যর্থ, কর্ণফুলী মার্কেটে ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

| শনিবার , ৫ অক্টোবর, ২০২৪ at ৩:৪৮ অপরাহ্ণ

নিত্য প্রয়োজনীয় সকল পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রতিনিয়ত বাজার তদারকি করছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যালয়। ক্রয় ভাউচার সংরক্ষণ ও মূল্য তালিকা প্রদর্শন না করাসহ নানান অভিযোগে ব্যবসায়ীদেরকে জরিমানার পাশাপাশি সতর্ক করে যাচ্ছেন ভোক্তাধিকারের কর্মকর্তারা। এতেও ব্যবসায়ীদের মধ্যে পরিবর্তন আনতে হিমশিম খেতে হচ্ছে তাদের।

প্রতিবারের ন্যায় আজ শনিবার নগরীর ২নং কর্ণফুলী মার্কেটে অভিযান চালায় ভোক্তাধিকার বিভাগীয় ও জেলা কার্যালয়। বাজারটির ডিম, মুরগি, মুদি সামগ্রী দোকানগুলোতে তদারকি করে তারা। অভিযানে মূল্য তালিকা প্রদর্শন না করাসহ নানা অভিযোগে ৬ টি প্রতিষ্ঠানকে ১৬ হাজার জরিমানা পাশাপাশি সতর্কও করে ভোক্তাধিকারের কর্মকর্তারা। জনস্বার্থে ভোক্তাধিকারের এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানান জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তর চট্টগ্রামের সহকারী পরিচালক নাসরিন সুলাতানা।

এদিকে অপরাধ স্বীকার করে কোন কোন ব্যবসায়ী ভোক্তাধিকারের জরিমানা মেনে নিয়ে ভবিষ্যতে সতর্ক থাকার কথা বললেও অনেকের অভিযোগ ম্যাজিষ্ট্রেট আসার খবরে অনেকে মূল্য তালিকা টাঙিয়েছেন। তাদের কেন জরিমানা করা হবে না।

পূর্ববর্তী নিবন্ধবিক্ষোভে উত্তাল ডায়াবেটিক হাসপাতাল, পদ ছাড়লেন চার কর্মকর্তা
পরবর্তী নিবন্ধমীরসরাইয়ে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার