মুহাম্মদ (সা.) এর আদর্শই পারে মুক্তির পথ দেখাতে

জশনে জুলুস ও মিলাদুন্নবী (সা.) মাহফিলে বক্তারা

| বুধবার , ১৮ সেপ্টেম্বর, ২০২৪ at ৫:৫৩ পূর্বাহ্ণ

শাহানশাহ্‌ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্ট পরিচালিত মাদ্‌রাসাগাউসুল আযম মাইজভাণ্ডারীর উদ্যোগে মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও সভাপতি রাহবারে আলম হযরত সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারীর (মা.জি..)’র অনুমতিক্রমে পবিত্র ঈদমিলাদুন্নবী (.) উদযাপন উপলক্ষে এক জশ্‌নে জুলুস, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। সোমবার সকাল ৮ টায় মাদ্রাসা ময়দান হতে জশ্‌নে জুলুস আরম্ভ হয়ে মাইজভাণ্ডার দরবার শরীফের মাজারসমূহ জেয়ারত ও প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মাদ্রাসা ময়দানে এসে জমায়েত হন। বেলা ১১টায় মাদ্রাসা ক্যাম্পাস(উম্মুল আশেকীন মুনাওয়ার বেগম এতিমখানা ও হেফজখানা ভবনে) মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ আবুল কাছেম’র সভাপতিত্বে পবিত্র ঈদমিলাদুন্নবী(.) স্মারক আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়।

মাওলানা মুহাম্মদ জাহেদ উদ্দিন ও মাওলানা মুহাম্মদ কাইছার উদ্দিনের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ঢাকার শান্তমরিয়ম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ড. নিজাম উদ্দিন জামী, বিশেষ অতিথির বক্তব্য রাখেন ঝতঐগ ট্রাস্ট’র শিক্ষা বিভাগ তদারকি সেলের সদস্য এবং জাফর আহমদ চৌধুরী ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ জনাব আবু মোহাম্মদ, স্বাগত বক্তব্য রাখেন মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা মুহাম্মদ মুইনুদ্দিন। আলোচনায় অংশগ্রহণ করেন মাদ্রাসার আরবি প্রভাষক মাওলানা মুহাম্মদ মুজিবুল হক, উম্মুল আশেকীন মুনাওয়ারা বেগম এতিমখানা ও হেফজখানার সুপার জনাব মুহাম্মদ আনোয়ার হোসেন, মাদ্রাসার আরবি মুদাররিস মাওলানা মুহাম্মদ নাজিম উদ্দিন, ক্বারী মুহাম্মদ ফোরকান, মাওলানা মুহাম্মদ ওয়াহিদুর রহমান। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাইজভাণ্ডার শাহী জামে মসজিদের সাবেক খতিব মাওলানা মুহাম্মদ নুরুল ইসলাম ফোরকানী, মাওলানা মুহাম্মদ নুরুল আলম চৌধুরী, মাদ্রাসা গভার্ণিং বডির সদস্য শাহনাজ খানম, রোসাংগিরী ১নং ওয়ার্ডের মেম্বার শেখ আশরাফ আলী বাবু, বিশিষ্ট সাংবাদিক বলাই আচার্য, মুহাম্মদ ফরুক, মাদ্রাসাগাউসুল আযম মাইজভাণ্ডারী এবং উম্মুল আশেকীন মুনাওয়ারা বেগম এতিমখানা ও হেফজখানার সকল শিক্ষকমণ্ডলী।

প্রিমিয়ার ইউনিভার্সিটি : বর্তমান বিশ্বে মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর আদর্শই পারে আমাদের মুক্তির পথ দেখাতে। গত ১৬ সেপ্টেম্বর প্রিমিয়ার ইউনিভার্সিটি চট্টগ্রামের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদ্‌যাপন উপলক্ষে খতমে কোরআন, আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিলে বক্তারা এ কথা বলেন। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে বিকেল থেকে শুরু হয় খতমে কোরআন। এরপর বাদ আছর আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। সবশেষে মুনাজাতে দেশ ও জাতির মঙ্গল কামনা করা হয়। এসময় প্রিমিয়ার ইউনিভার্সিটি কেন্দ্রীয় মসজিদে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. তৌফিক সাঈদ, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মোহাম্মদ ইফতেখার মনির, বিজনেস ফ্যাকাল্টির সহকারী ডিন প্রফেসর এম. মঈনুল হক প্রমুখ।

রাজাখালী ফৈজুন্নেছা প্রাথমিক বিদ্যালয় : কক্সবাজারের পেকুয়া উপজেলার ফৈজুন্নেছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন হয়েছে। সোমবার সকালে বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহা. কাইছার উদ্দীন। প্রধান অতিথি ছিলেন বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ছরওয়ার আলম। বিশেষ অতিথি ছিলেন সমাজসেবক মোহা. শাহাবুদ্দিন ও ব্যবসায়ী মোহা. ফজল করিম। উপস্থিত ছিলেন রাবেয়া খানম, মো. জসিম উদদীন, জসিম উদ্দিন চাকলাদার, উম্মে সালমা, আবদুস ছালাম, মো. আবদুল গফুর, মুহাম্মদ গিয়াস উদ্দিন, আব্দুর রহিম হালী, আল আজাদ, আবুল মনসুর খোকন, খদিজা বেগম, মোসলেহ উদ্দীন, কমরুন্নেছা, দিদারুল ইসলাম, সোলতানা রাজিয়া ও মো. রিদুয়ানুল ইসলাম। উপস্থাপনায় ছিলেন শিক্ষক আবদু রহিম হালী।

জমিয়তে আশেকানে মাইজভাণ্ডারী : জমিয়তে আশেকানে মাইজভাণ্ডারীর ব্যবস্থাপনায় গাউছুল আযম মাইজভাণ্ডারী (.) ডা. আল্লামা সৈয়দ মিশকাতুন নূর মাইজভাণ্ডারীর (.) সদারতে জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (.) র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। গত সোমবার সকাল ১১টায় র‌্যালিটি রাজধানীর উত্তরা হাউজ বিল্ডিং মোড় থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ ঢাকা ময়মনসিংহ হাইওয়ে হয়ে টঙ্গী পাইলট স্কুল ময়দানে এসে শেষ হয়। র‌্যালিতে হাজারো নবী প্রেমি সুন্নী জনতা অংশ নেন। পরবর্তীতে ওয়াজ, মিলাদ, মুনাজাত ও তবারুক বিতরণের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

পূর্ববর্তী নিবন্ধকিডনি ফাউন্ডেশন সিলেটে অক্সিজেন প্ল্যান্ট স্থাপনে ব্র্যাক ব্যাংকের সহায়তা
পরবর্তী নিবন্ধসীতাকুণ্ডে পুকুরঘাটে পড়ে ছিল বাবুর্চির লাশ