মুজিববর্ষ উপলক্ষে পাহাড়ে বাইক প্রতিযোগিতা

আজ উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী

রাঙামাটি প্রতিনিধি | সোমবার , ২৮ ডিসেম্বর, ২০২০ at ১০:১১ পূর্বাহ্ণ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ) উপলক্ষে পাহাড়ে ‘বঙ্গবন্ধু ট্যুর-ডি-সিএইচটি মাউন্টেন বাইক প্রতিযোগিতা-২০২০’ আয়োজন করা হয়েছে। আজ সোমবার তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ চৌধুরী এ প্রতিযোগিতা উদ্বোধন করবেন। চলবে ৩০ ডিসেম্বর পর্যন্ত। সাজেক থেকে থানচি পর্যন্ত এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় এ প্রতিযোগিতার আয়োজন করেছে।
ইতোমধ্যে ঢাকা থেকে হেলিকপ্টার যোগে তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ চৌধুরী সাজেকে পৌঁছেছেন। এসময় তাকে অভিন্দন জানান দীপংকর তালুদার এমপি, কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, বাসন্তী চাকমা এমপি, পার্বত্য মন্ত্রণালয়ের সচিব মো. শফিকুল আহম্মেদ, রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশীদ প্রমুখ। পাহাড়ে নতুনমাত্রা সংযোজন করতে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এর অন্যতম উদ্দেশ্যগুলো হলো পার্বত্য চট্টগ্রামে অঞ্চলে অ্যাডভেঞ্চার ক্রীড়া পর্যটনকে অগ্রসর করা, স্থানীয় জনগোষ্ঠীকে মাউন্টেইন বাই-সাইকেলের সঙ্গে পরিচিত করা। আন্তর্জাতিক পরিমণ্ডলে প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ সৃষ্টি করা, নতুন প্রজন্মকে শারীরিক ও মানসিক স্বাস্থ্য বিকাশে সক্ষমতা বৃদ্ধি করা।
প্রতিযোগীরা সাজেক থেকে থানচি পর্যন্ত প্রায় ৩০০ কিলোমিটার দূরত্ব অতিক্রম করবে।
প্রতিযোগিতায় ১০০ জন অংশগ্রহণ করার সুযোগ পাবেন। অংশগ্রহণকারীদের মধ্যে স্থানীয় পর্যায়ে ৪৫ জন এবং জাতীয় ও আন্তর্জাতিক পর্যায় থেকে ৫৫ জনকে নির্বাচিত করা হবে। আগামী ৩০ ডিসেম্বর তৃতীয় দিন বেলা ৩টায় সমাপনী অনুুষ্ঠান থানচি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

পূর্ববর্তী নিবন্ধভারত বাংলাদেশ সাংস্কৃতিক মৈত্রী পরিষদের আলোচনা সভা
পরবর্তী নিবন্ধফিরিঙ্গী বাজারে মাছ ব্যবসায়ীর আত্মহত্যা