মীরসরাইয়ে পানির কারখানায় অভিযান, ২ লক্ষ টাকা জরিমানা

মীরসরাই প্রতিনিধি | বুধবার , ২ অক্টোবর, ২০২৪ at ৪:৩৫ অপরাহ্ণ

মীরসরাইয়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ২ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। বুধবার (২ অক্টোবর) উপজেলার ২নং হিঙ্গুলী ইউনিয়নের চিনকিরহাট, পূর্ব হিঙ্গুলী এলাকায় দুপুর ১২টায় জেলা এনএসআই চট্টগ্রামের তথ্যের ভিত্তিতে মীরসরাই সহকারী কমিশনার (ভূমি) প্রশান্ত চক্রবর্তী নেতৃত্বে মেসার্স এ আর এস আলম এগ্রো ফুড এন্ড বেভারেজ (মাউন্টেইন ড্রিংকিং ওয়াটার) পানির কারখানায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এ সময় প্যাকেজড ড্রিংকিং ওয়াটার পণ্যের অনুকূলে বিএসটিআইয়ের বৈধ গুণগত মান সনদ না থাকা সত্ত্বেও মোড়কে স্ট্যান্ডার্ড মার্ক ব্যবহার করায় বিএসটিআই আইন ২০১৮ অনুযায়ী ১ লক্ষ টাকা এবং পণ্যের অনুকূলে মোড়ক নিবন্ধন সনদ গ্রহণ না করায় ওজন ও পরিমাপ মানদণ্ড আইন অনুযায়ী ১ লক্ষ টাকাসহ সর্বমোট ২ লক্ষ টাকা জরিমানা করা হয়৷

এছাড়া বিএসটিআইয়ের সিএম লাইসেন্স গ্রহণ না করা পর্যন্ত প্রতিষ্ঠানটির উৎপাদন বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- চট্টগ্রাম বিএসটিআই ফিল্ড অফিসার (সিএম) প্রকৌশলী মো. মাহফুজুর রহমান, পরিদর্শক (মেট্রোলজি) প্রকৌ: বুলবুল আহমেদ জয়, এনএসআই চট্টগ্রামের কর্মকর্তা এবং জোরারগঞ্জ থানার পুলিশের সদস্যবৃন্দ।

নির্বাহী ম্যাজিট্রেট প্রশান্ত চক্রবর্তী বলেন, ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মেসার্স এ আর এস আলম এগ্রো ফুড এন্ড বেভারেজ পানির কারখানাকে ২ লক্ষ টাকা জরিমানা করা হয়। এছাড়া বিএসটিআইয়ের সিএম লাইসেন্স গ্রহণ না করা পর্যন্ত প্রতিষ্ঠানটির উৎপাদন বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয়।

পূর্ববর্তী নিবন্ধর‍‍্যাবের অভিযানে বান্দরবানে যুবলীগ নেতা গ্রেফতার
পরবর্তী নিবন্ধকক্সবাজারের কোর্ট থেকে পালালো রোহিঙ্গা আসামি