মিয়ানমারে চলমান উত্তেজনায় সীমান্তে সতর্ক রয়েছি : কোস্ট গার্ড ডিজি

| রবিবার , ৪ ফেব্রুয়ারি, ২০২৪ at ৭:৩৩ পূর্বাহ্ণ

মিয়ানমারে চলা উত্তেজনায় দেশের সীমান্তে সতর্ক অবস্থানে থাকার কথা জানিয়েছেন বাংলাদেশ কোস্ট গার্ডের নবনিযুক্ত মহাপরিচালক রিয়ার অ্যাডমিরাল মীর এরশাদ আলী। তিনি বলেন, মিয়ানমারে যে উত্তেজনা দেখা যাচ্ছে তাতে আমরা সতর্ক অবস্থানে রয়েছি। বিশেষ করে পূর্ব সীমান্তে কোস্ট গার্ডের টহল জোরদার, জনবল ও বিভিন্ন যন্ত্রপাতি বৃদ্ধি করা হয়েছে। গতকাল শনিবার সকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। খবর বিডিনিউজের। তিনি বলেন, বিষয়টি আমরা সার্বক্ষণিক মনিটরিং করছি। আমাদের সামুদ্রিক যে নিরাপত্তা রয়েছে, তার কোনো ব্যত্যয় ঘটতে দেব না। এ ব্যাপারে আমরা দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ।

রোহিঙ্গা অনুপ্রবেশের বিষয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী মানবতা দেখিয়ে অনেক রোহিঙ্গাকে আশ্রয় দিয়েছেন। আমাদের বর্তমান অবস্থান হচ্ছে, মূল সমস্যাটা সমাধান করতে হবে। আমরা মনে করি রোহিঙ্গা পুশইন বা পুশআউট কোনো সমাধান নয়, একটি দীর্ঘস্থায়ী সমাধান দরকার। এটা তাদেরকেই (মিয়ানমার) করতে হবে।

মীর এরশাদ আলী বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী আমরা আর কোনো রোহিঙ্গাকে আশ্রয় দিতে চাই না। নতুন করে আর যেন কোনো রোহিঙ্গার অনুপ্রবেশ না ঘটে সে ব্যাপারে আমরা সবসময় সতর্ক অবস্থানে রয়েছি।

এর আগে সকাল সাড়ে ১০টায় টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা জানান বাংলাদেশ কোস্ট গার্ডের নবনিযুক্ত মহাপরিচালক রিয়ার অ্যাডমিরাল মীর এরশাদ আলী।

পূর্ববর্তী নিবন্ধবিপ্লব উদ্যানে কাজ বন্ধ রাখতে ১২ দোকান মালিকের নোটিশ
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে বেড়েছে ক্যান্সার রোগী,চিকিৎসা সক্ষমতাও বাড়ছে