মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগ দিতে জার্মানি পৌঁছেছেন প্রধানমন্ত্রী

| শুক্রবার , ১৬ ফেব্রুয়ারি, ২০২৪ at ৫:২৯ পূর্বাহ্ণ

মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগ দিতে জার্মানি পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টানা চতুর্থ মেয়াদে সরকার গঠনের পর এটি তার প্রথম বিদেশ সফর। গতকাল বৃহস্পতিবার স্থানীয় সময় বিকেল ৪টা ৩৪ মিনিটে জার্মানির মিউনিখ ফ্রাঞ্জ জোসেফ স্ট্রস বিমানবন্দরে পৌঁছান তিনি।

বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান জার্মান সরকারের উচ্চ পর্যায়ের প্রতিনিধি ও জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. মোশাররফ হোসেন ভুঁইয়া। বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে প্রধানমন্ত্রী সফরকালীন আবাসস্থলে যান। খবর বাংলানিউজের।

এর আগে গতকাল বেলা ১১টা ১৩ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি২০৭ ফ্লাইটে মিউনিখের উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়েন প্রধানমন্ত্রী।

আজ ১৬ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া মিউনিখ সিকিউরিটি কনফারেন্স ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে। এতে বিশ্বের বিভিন্ন দেশের শীর্ষ নেতারা যোগ দেবেন। ৬০তম মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগদানের পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনা জার্মানির চ্যান্সেলর ওলাফ শোলজ, ডেনমার্কের প্রধানমন্ত্রী মেট ফ্রেডেরিকসেন ও নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুটসহ কয়েকজন সরকার ও রাষ্ট্র প্রধানের সঙ্গে বৈঠক করবেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় গত বুধবার এক সংবাদ সম্মেলনে জানায়, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি বৈঠকের কর্মসূচি রয়েছে। প্রধানমন্ত্রী জার্মানি সফর শেষে ১৯ ফেব্রুয়ারি সকাল ১১টায় ঢাকায় ফেরার কথা।

পূর্ববর্তী নিবন্ধবিএনপিকে নিষিদ্ধ করার চিন্তা আ. লীগ এখনো করেনি : কাদের
পরবর্তী নিবন্ধক্যানসারের টিকা তৈরির দ্বারপ্রান্তে রাশিয়ার বিজ্ঞানীরা