মহেশখালীতে বোট ডুবি চট্টগ্রাম কলেজ ছাত্র নিখোঁজ

কক্সবাজারে ডুবে যাওয়া ট্রলার থেকে ১৪ জেলে উদ্ধার

কক্সবাজার ও মহেশখালী প্রতিনিধি | সোমবার , ২১ সেপ্টেম্বর, ২০২০ at ১০:১৭ পূর্বাহ্ণ

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কবলে পড়ে তিনটি বোট ডুবে গেছে। এর মধ্যে রয়েছে একটি মাছধরা ট্রলার, যাত্রীবাহী স্পিড বোট ও গামবোট। গতকাল রোববার কক্সবাজার শহরের বঙ্গোপসাগর উপকূলে ও মহেশখালীতে পৃথক এ তিনটি ঘটনা ঘটে। এ ঘটনায় আশরাফুল মোহাম্মদ তোফাইল নামে চট্টগ্রাম কলেজের এক ছাত্র নিখোঁজ রয়েছে। এছাড়া ১২ যাত্রী ও ১৪ জেলেকে জীবিত উদ্ধার করা হয়। নিখোঁজ তোফাইল উপজেলার ছোট মহেশখালী ইউনিয়নের সিপাহী পাড়া গ্রামের নাগু মিয়ার ছেলে।
মহেশখালী প্রতিনিধি জানান, গতকাল সন্ধ্যা সাড়ে ৬টার দিকে কক্সবাজার থেকে মহেশখালী ফেরার পথে যাত্রীবাহী একটি গামবোটকে খুটাজালের বোট ধাক্কা দিলে গামবোটের ৩ যাত্রী নদীতে ছিটকে পড়ে। এ সময় ঘটনাস্থলের আশপাশে থাকা অন্যান্য ট্রলারের সহযোগিতায় দুই যাত্রীকে উদ্ধার করা হয়। অপর যাত্রী আশরাফুল মোহাম্মদ তোফাইল নিখোঁজ রয়েছে। সে চট্টগ্রাম কলেজের ছাত্র। তার খোঁজে ঘটনাস্থলে দুটি স্পিডবোট উদ্ধার অভিযানে রয়েছে। এদিকে গতকাল বিকাল ৪টার দিকে একটি যাত্রীবাহী স্পিড বোট কক্সবাজার থেকে মহেশখালীর দিকে আসছিল। স্পিডবোটটি বাঁকখালীর মোহনায় পৌঁছলে নদীর উত্তাল ঢেউয়ের তোড়ে বোটের তলা ফেটে গিয়ে ডুবে যায়। এসময় প্রত্যক্ষদর্শী অন্য একটি স্পিড বোটে থাকা হোয়ানক ইউপির মেম্বার নুরুল কবির জানান, দুর্ঘটনার শিকার স্পিড বোটে ৫ জন পুরুষ, ৪ জন নারী এবং ১ বছরের এক শিশু ছিল। মেম্বারদের বহনকারী স্পিড বোট ও একটি ফিশিং বোটের সহযোগিতায় তাদের উদ্ধার করা হয়। স্পিড বোট ডুবিতে আহতরা হলেন, শাপলাপুর ইউনিয়নের দিনেশপুর গ্রামের এজলাশ মিয়ার পুত্র জিয়াবুল করিম (২২), ছোট মহেশখালী উত্তরকুল গ্রামের মুসলেম মিয়ার মেয়ে সুমি আক্তার (২১), মৃত ওমর হামজার মেয়ে এস্তেফা খানম (১৮), কালারমারছড়া ইউনিয়নের ইউনুছখালী গ্রামের মো. হামিদ ও ইয়াছমিন আকতারের ১ বছরের শিশু সন্তান সোয়াদ মনি।
কক্সবাজার প্রতিনিধি জানান, গতকাল কক্সবাজার শহরের বঙ্গোপসাগর উপকূলে ১৪ জেলে নিয়ে একটি মাছধরা বোটডুবির ঘটনা ঘটেছে। গতকাল রোববার বিকালে শহরের ডায়াবেটিক পয়েন্ট সৈকত সংলগ্ন উপকূলে এ ঘটনা ঘটে। বোটডুবির পর সকল জেলেই সাঁতার কেটে নিরাপদে কূলে ফিরে আসে বলে জানায় জেলা ফিশিং বোট মালিক সমিতি। জেলা ফিশিং বোট মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক মাস্টার মোস্তাক আহমদ জানান, শহরের সমুদ্র তীরবর্তী সমিতিপাড়ার আবদুর রহিমের মালিকানাধীন ওই বিহিন্দি জালের বোটটি ১৪ মাঝিমাল্লা নিয়ে রোববার সকালে সাগরে রওয়ানা দিয়েছিল। এরপর মাছ ধরে ঘাটে ফেরার পথে বিকাল ৫টার দিকে শহরের ডায়াবেটিক পয়েন্টস্থ উপকূলের সার্ফজোনেই এ ঘটনা ঘটে।

পূর্ববর্তী নিবন্ধকর্ণফুলী পাড়ের ইটভাটাটি উচ্ছেদ হয়নি ৮ বছরেও
পরবর্তী নিবন্ধকরোনা রোগীপ্রতি সরকারি ব্যয় সাড়ে ৩২ হাজার টাকা