মহেশখালীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু

মহেশখালী প্রতিনিধি | সোমবার , ১৬ সেপ্টেম্বর, ২০২৪ at ১:০৪ পূর্বাহ্ণ

মহেশখালীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রকিয়ত উল্লাহ (৩৪) প্রকাশ কালু নামের এক যুবকের মৃত্যু হয়েছে।

রবিবার (১৫ সেপ্টেম্বর) বিকালে উপজেলার ইউনুছখালীর পশ্চিম পাড়ায় নিজ বাড়িতে বিদ্যুতের মিটার লাগাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয় রকিয়ত উল্লাহ। তাকে উদ্ধার করে নিকটস্থ বদরখালী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রকিয়তকে মৃত ঘোষণা করলে লাশ বাড়িতে নিয়ে আসা হয়।

পরে তার নিঃশ্বাস রয়েছে এবং সে জীবিত রয়েছে বলে ধারণা হলে তাকে আবার দ্রুত চকরিয়া জমজম হাসপাতালে নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তার মৃত্যু নিশ্চিত করে।

এই বিষয়ে নিহত রকিয়ত উল্লাহ কালুর ভাই সাইফুল অভিযোগ করে বলেন, বদরখালী জেনারেল হাসপাতালের ভুল রিপোর্টে সময় বিলম্বের কারণে তার ভাইকে বাঁচানো যায়নি। তিনি বলেন, রকিয়তকে প্রথমে জেনারেল হাসপাতালে নিয়ে গেলে তারা মৃত্যু নিশ্চিত করে। পরে লাশ বাড়িতে নিয়ে আসা হলে হঠাৎ তার নিঃশ্বাস ফিরে আসে। তখন তাকে দ্রুত জমজম হাসপাতালে নেয়া হয়। সেখানকার কর্তব্যরত চিকিৎসক বলেন একটু আগে রোগীর মৃত্যু হয়েছে, ঘন্টাখানেক আগে আনতে পারলে অন্তত বাঁচানো যেতো। বদরখালী জেনারেল হাসপাতালের মৃত্যুর রিপোর্ট ভুল ছিলো বলে অভিযোগ নিহতের ভাইয়ের।

এই বিষয়ে মুঠোফোনে জানতে চাইলে বদরখালী জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. রাকিবুল হোসাইন বলেন, বিদ্যুৎস্পৃষ্ট ওই ব্যক্তিকে মুমূর্ষু অবস্থায় হাসপাতালে আনা হয়েছে। এর আগেই তার মৃত্যু হয়েছে। বিভিন্ন পরীক্ষা নিরীক্ষার মাধ্যমে মৃত্যু নিশ্চিত করা হয়েছে। নিহত ব্যক্তির স্বজনদের অভিযোগটি আবেগ বশিভূত। একজন চিকিৎসক জীবিত ব্যক্তিকে মৃত বলার কোনো কারণ নেই।

নিহত রকিয়ত উল্লাহ কালু উপজেলার কালারমারছড়া ইউনুছখালীর পশ্চিম পাড়া এলাকার মো.জসিম উদ্দিনের পুত্র। তার মর্মান্তিক মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

পূর্ববর্তী নিবন্ধসাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধসোনাদিয়ায় ক্যাম্প ফায়ার রিসোর্টের সামনে ভেসে আসছে অজ্ঞাত মরদেহ