মহাসড়কের ডিভাইডার অপসারণ দুর্ঘটনা ও যানজটের আশংকা

হাটহাজারী-রাঙামাটি-খাগড়াছড়ি

হাটহাজারী প্রতিনিধি | শনিবার , ২৯ জানুয়ারি, ২০২২ at ৭:৩৬ পূর্বাহ্ণ

হাটহাজারীতে সড়কে নিরপত্তার স্বার্থে স্থাপিত ডিভাইডার রাতের অন্ধকারে অপসারণের ঘটনা ঘটেছে। তবে এ ঘটনায় কে বা কারা জড়িত তা নিশ্চিত হওয়া যায়নি। হাটহাজারী পৌরসভার বাস স্টেশন সংলগ্ন স্থানে সড়ক ও জনপথ বিভাগ স্থাপিত এই ডিভাইডার অপসারণের ফলে যেকোনো সময় দুর্ঘটনা ও যানজট সৃষ্টি হওয়ার আশংকা রয়েছে। জানা যায়, হাটহাজারীর সাথে রাঙামাটি ও খাগড়াছড়ি মহাসড়ক চার লাইনে উন্নতি করার পর নিরাপত্তার জন্য সড়ক ও জনপথ বিভাগ মহাসড়কের মাঝখানে ডিভাইডার স্থাপন করেন। কয়েক দিন পূর্বে হাটহাজারী পৌরসভার বাস স্টেশনের দক্ষিণ পার্শ্বে তিনটি রোড ডিভাইডার (বারো মিটার জায়গার) রাতের অন্ধকারে কে বা কারা সড়িয়ে ফেলে। তবে আপসারণকৃত রোড ডিভাইডারগুলো স্থানীয় একটি পেট্রোল পাম্পে দেখা যায়।

এ ঘটনায় সড়ক ও জনপথ বিভাগের হাটহাজারীর উপসহকারী প্রকৌশলী আবু আহসান মুহাম্মদ আজিজুল মোস্তাফা হাটহাজারী থানায় সড়ক নিরাপত্তার স্বার্থে স্থাপিত সড়ক ডিভাইডার সওজের অনুমতি ব্যতিরকে অপসারণের বিষয়ে অবহিতকরণ প্রসঙ্গে একটি লিখিত চিঠি দাখিল করেন। চিঠির অনুলিপি চট্টগ্রাম সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী ও হাটহাজারী উপজেলা

নির্বাহী কর্মকর্তাকে পাঠানো হয়। তিনি বলেন, সরকারি সম্পদ রক্ষার স্বার্থে প্রয়োজনীয় ব্যবস্থার জন্য কৃতপক্ষের নিকট লিখিত চিঠি দেওয়া হয়েছে। ফিলিং স্টেশনের ব্যবস্থাপনা পরিচালক জাহাঙ্গীর আলম বলেন, কে বা কারা ডিভাইডারগুলো অপসারণ করে আমার ফিলিং স্টেশনে রেখেছে আমি জানি না। সড়ক দুর্ঘটনা ও যানজট রোধকল্পে সড়ক ও জনপথ বিভাগ সতর্কীকরণ ডিভাইডার স্থাপন করলেও কোনো প্রান্তে নেই স্পিড ব্রেকার ও জেব্রা ক্রসিংয়ের চিহ্ন। এতে আরও দুর্ঘটনার আশঙ্কা করছেন এলাকাবাসী।

পূর্ববর্তী নিবন্ধট্রেনের সিডিউল বিপর্যয়
পরবর্তী নিবন্ধপটিয়ায় পুড়ল লবণ কারখানা মহেশখালীতে ৬ দোকান ছাই