মহানগরী স্কুল হ্যান্ডবল লিগ আজ শুরু

ক্রীড়া প্রতিবেদক | মঙ্গলবার , ২৮ ফেব্রুয়ারি, ২০২৩ at ১০:৩২ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মহানগরী ক্রীড়া সংস্থার আয়োজনে এবং কর্ণফুলী গ্রুপের পৃষ্ঠপোষকতায় বালকবালিকাদের নিয়ে মহানগরী স্কুল হ্যান্ডবল লিগ আজ ২৮ ফেব্রুয়ারি মঙ্গলবার থেকে শুরু হচ্ছে। বিকেল তিনটায় সিটি কর্পোরেশন মিউনিসিপ্যাল মডেল স্কুল এন্ড কলেজ মাঠে এ লিগের উদ্বোধন করবেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার এবং চট্টগ্রাম মহানগরী ক্রীড়া সংস্থার সভাপতি কৃষ্ণ পদ রায়। বিশেষ অতিথি থাকবেন স্পন্সর প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুল খালেক চৌধুরী এবং অধ্যক্ষ সাহেদুল কবির চৌধুরী। উদ্বোধনী দিনে দুটি খেলা অনুষ্ঠিত হবে। লিগ শুরু উপলক্ষে এক সংবাদ সম্মেলন গতকাল সোমবার এম.এ আজিজ স্টেডিয়ামস্থ সংস্থার কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন হ্যান্ডবল কমিটির সম্পাদক মনোরঞ্জন সাহা। তিনি জানান হ্যান্ডবল লিগ এক যুগ বিরতির পর আবার শুরু হচ্ছে। তবে এর আগে হ্যান্ডবল একাডেমি, চট্টগ্রাম বিভিন্ন স্কুলের বালকবালিকাদের দীর্ঘ মেয়াদী প্রশিক্ষন দিয়েছে।

সেই প্রশিক্ষিত খেলোয়াড়দের নিয়েই এ লিগের আয়োজন। ৮টি বালক, ৮টি বালিকা মোট ১৬টি দল নিয়ে এবার স্কুল হ্যান্ডবল লিগ অনুষ্ঠিত হচ্ছে। দলগুলোকে দুটো গ্রুপে ভাগ করা হয়েছে। গ্রুপের দুই শীর্ষ দল ফাইনাল খেলায় অবতীর্ণ হবে। প্রত্যেক খেলার সেরা খেলোয়াড়কে ক্রেস্ট প্রদান করা হবে। লিগ পরিচালনার জন্য স্পন্সর প্রতিষ্ঠান কর্ণফুলী গ্রুপ ২,৫০,০০০ টাকা প্রদান করছে। এছাড়া প্রত্যেক স্কুলের খেলোয়াড়দের জন্য জার্সি এবং ট্রাউজার প্রদান করবে মহানগরী ক্রীড়া সংস্থা। লিগ চ্যাম্পিয়ন দলগুলোকে ১০,০০০ টাকা এবং রানার্স আপ দলগুলোকে ৫,০০০ টাকা প্রাইজমানি দেয়া হবে। সে সাথে থাকবে ট্রফি এবং মেডেল। বাকি দলগুলোকে ২,০০০ টাকা করে নগদ পুরস্কার দেয়া হবে।

সংবাদ সম্মেলনে সংস্থার সাধারণ সম্পাদক প্রফেসর শায়েস্তা খান বক্তব্য রাখেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক ও হ্যান্ডবল কমিটি ভাইস চেয়ারম্যান ইবাদুল হক লুলু, ভাইস চেয়ারম্যান তৈয়বুর রহমান, নির্বাহী কমিটির সদস্য সেকান্দর কবির, হ্যান্ডবল কমিটির যুগ্ম সম্পাদক ও হ্যান্ডবল একাডেমির সাধারণ সম্পাদক মোহাম্মদ মারুফ,কমিটির যুগ্ম সম্পাদক এনামুল হাসান ও তানজিনা রহমান, কমিটির সদস্য,সোহেল হোসেন, মোহাম্মদ আলমগীর আলম রাজু, .এস .এম.শাকিরুল হক, মাসুদ করিম বাবু, রোকসানা বেগম, হাসিনা আক্তার, রাজেশ রায়,সুমন সাহা, নিশান দাশ ,রুবেল দাশ, নিউটন শুভ, অনিক,জনি দাশ প্রমুখ। এদিকে হ্যান্ডবল লিগ শুরুর আগে স্কুলের প্রতিনিধিগণ নিয়ে গতকাল এক সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রত্যেক স্কুলের প্রতিনিধিগণ ছিলেন।

এতে অংশগ্রহণকারী স্কুলগুলির প্রতিনিধির দায়িত্বে নিজ নিজ দলগুলি নিয়ে আজ মঙ্গলবার সিটি কর্পোরেশন মিউনিসিপ্যাল মডেল স্কুল এন্ড কলেজ মাঠে বেলা ২.৩০ টায় উপস্থিত থাকার জন্য বলা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধসিডিএফের যুগ্ম সম্পাদক হলেন সালাউদ্দিন জাহেদ
পরবর্তী নিবন্ধপ্রথম বিভাগ ক্রিকেট লিগে নওজোয়ানের জয়