ভোটে যাবে জাপা,যাবে না জোটে

৩০০ আসনে দেবে প্রার্থী

| বৃহস্পতিবার , ২৩ নভেম্বর, ২০২৩ at ৬:৫৮ পূর্বাহ্ণ

বিএনপির বর্জনের ঘোষণার মধ্যে জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার সুস্পষ্ট ঘোষণা দিল সংসদে প্রধান বিরোধী দল জাতীয় পার্টি। গত তিনটি নির্বাচনের মতো এবার কোনো জোট বা কারও সঙ্গে আসন সমঝোতায় যাবে না জানিয়ে তিনশ আসনেই প্রার্থী দেওয়ার ঘোষণাও দিয়েছে দলটি। মনোনয়ন ফরম বিক্রির চতুর্থ দিন গতকাল বুধবার দলীয় চেয়ারম্যানের বনানীর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন মহাসচিব মুজিবুল হক চুন্নু। খবর বিডিনিউজের।

তিনি বলেন, নির্বাচন কমিশনসহ সংশ্লিষ্ট সকল মাধ্যম থেকে আমরা আশ্বস্ত হয়েছি, নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য হবে, ভোটার নির্বিঘ্নে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবে। নির্বাচন কমিশনসহ সংশ্লিষ্ট সকলে আমাদের আশ্বস্ত করেছে। তাদের প্রতিশ্রুতিতে বিশ্বাস রেখে জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। পার্টির চেয়ারম্যানের নির্দেশে আমি আনুষ্ঠানিক ঘোষণা করছি।

জোটবদ্ধ নয়, এককভাবে নির্বাচন : আওয়ামী লীগের সঙ্গে জোট নিয়ে এক প্রশ্নে জাতীয় পার্টির মহাসচিব বলেন, জোটবদ্ধভাবে না, এককভাবে অংশ নেব। গত তিনটি সংসদ নির্বাচনের মধ্যে দুটিতে আওয়ামী লীগের সঙ্গে জোট করে। মাঝের বিএনপির বর্জনে দশম সংসদ নির্বাচনে জোট না থাকলেও আসন সমঝোতা হয় দুই দলে। এবারও বিএনপি ভোটে না আসার সিদ্ধান্তে অটল। সে ক্ষেত্রে জাতীয় পার্টি ও আওয়ামী লীগ জোট করবে কি নাএই প্রশ্নে চুন্নু বলেন, জাতীয় পার্টি কোনো জোটে যাবে না, ৩০০ আসনেই নির্বাচন করবে। আমরা কারো সঙ্গে আসন সমঝোতায় যাব না।

এককভাবেই নির্বাচনে ভালো করার বিষয়ে আশাবাদ জানিয়ে তিনি বলেন, জাতীয় পার্টি স্বচ্ছ রাজনীতি করে এবং আমাদের কারও বিরুদ্ধে দুর্নীতির অপবাদ নেই। গত ৩৩ বছর দেশের মানুষ আমাদের শান্তিপ্রিয় রাজনীতি পছন্দ করেছে। আমরা আশা করছি, ৩০০ আসনেই আমরা শক্তিশালী প্রতিদ্বন্দ্বিতা করতে পারব।

গতকাল বুধবার দুপুর পর্যন্ত দলের প্রায় ১৪শ মনোনয়ন ফরম বিক্রি হয়েছে জানিয়ে জাপা মহাসচিব জানান, প্রায় প্রতিটি আসনেই একাধিক আগ্রহী প্রার্থী ফরম সংগ্রহ করেছেন।

পূর্ববর্তী নিবন্ধদুই কোটি টাকার সম্পদের মালিক রাঙ্গুনিয়ার মাদক কারবারি আমজু
পরবর্তী নিবন্ধহার না মানার গল্প