ভোটার নিবন্ধনে জনপ্রতিনিধিদের সজাগ থাকতে হবে

চট্টগ্রামে কর্মশালায় নির্বাচন কমিশন সচিব

আজাদী প্রতিবেদন | বুধবার , ১২ জুন, ২০২৪ at ৮:২০ পূর্বাহ্ণ

নির্বাচন কমিশন সচিবালয়ের সক্ষমতা বৃদ্ধি ও শক্তিশালীকরণ প্রকল্প কর্তৃক ‘বিশেষ এলাকায় ভোটার নিবন্ধনের চ্যালেঞ্জসমূহ নির্ধারণ ও উত্তরণের উপায়’ শীর্ষক কর্মশালা গতকাল চট্টগ্রাম সার্কিট হাউজে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব শফিউল আজিম। এ সময় তিনি বলেন, চট্টগ্রাম বিশেষ একটি এলাকা। এখানে ভোটার নিবন্ধনের ক্ষেত্রে সচেতনা অবলম্বন করতে হবে। সজাগ থাকতে হবে। এই ক্ষেত্রে স্থানীয় জনপ্রতিনিধিদের অনেক বেশি দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

কর্মশালায় চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়, সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তার কার্যলয় ও থানা নির্বাচন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুচ আলীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন নির্বাচন কমিশন সচিবালয়ের যুগ্ম সচিব (নির্বাচন ব্যবস্থাপনা) মো. মঈন উদ্দিন খান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. এনামুল হক।

সভায় বক্তারা বলেন, মিয়ানমার থেকে ছুটে আসার রোহিঙ্গারা কঙবাজারসহ চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় ছদ্মবেশে ছড়িয়ে পড়েছে। তারা পরিচয় গোপন করে ভোটার হওয়ার জন্য নানান ভাবে চেষ্টা করছে। এই ক্ষেত্রে স্থানীয় জনপ্রতিনিধিরা যাতে কোন অবস্থাতেই রোহিঙ্গাদের ভোটার হওয়ার জন্য জাতীয়তা সনদ না দেয়ার ক্ষেত্রে জনপ্রতিনিধিদের সতর্ক থাকার ব্যাপারে পরামর্শ দেয়া হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধএলআইইউপিসি প্রকল্পের অভিজ্ঞতা বিনিময় কর্মশালা
পরবর্তী নিবন্ধবস্তুনিষ্ঠ সাংবাদিকতা নিশ্চিতে হলুদ সাংবাদিকতা প্রতিরোধের বিকল্প নেই