ভাসানচরের উদ্দেশ্যে ক্যাম্প ছাড়ল আরও ১২৫০ রোহিঙ্গা

শহিদুল ইসলাম, উখিয়া | শুক্রবার , ১ মার্চ, ২০২৪ at ৯:৪৬ পূর্বাহ্ণ

কক্সবাজারের উখিয়া ও টেকনাফে ৩৩ টি রোহিঙ্গা ক্যাম্প রয়েছে।এসব ক্যাম্প থেকে স্বেচ্ছায় ১২৫০ জন রোহিঙ্গা নোয়াখালীর ভাসানচরের উদ্দেশ্যে রওনা দিয়েছেন।

তার মধ্যে ভাসানচর থেকে বেড়াতে আসা ১০৯ জন রয়েছে। বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে উখিয়া কলেজ মাঠ থেকে নিরাপত্তার মধ্যে তাদেরকে ভাসানচরে পাঠানো হয়।

এর আগে উখিয়া-টেকনাফের বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প থেকে উখিয়া কলেজে নিয়ে আসা হয়। সেখানে তাদের রাতের খাবার খাওয়ানোর পর স্বাস্থ্য পরীক্ষা করে গাড়িতে উঠানো হয়।

রোহিঙ্গাদের বহন করার জন্য ছিল ২৫টি বাস। এছাড়া মালামাল বহনের জন্য ৮টি কাভার্ডভ‍্যান। এছাড়াও ছিল ১টি অ্যাম্বুলেন্স।

আজ শুক্রবার দুপুরে নোয়াখালীর ভাসানচরে উদ্দেশ্য রওনা দেওয়ার কথা রয়েছে তাদের। ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. ইকবাল ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

তিনি বলেন, উখিয়া-টেকনাফের ক্যাম্প থেকে ২৪তম ধাপে ভাসানচরের উদ্দেশে যাওয়া রোহিঙ্গাদের প্রথমে উখিয়া ড. কলেজ মাঠে নিয়ে আসা হয়।

তার মধ্যে নতুন ছিল ১১৪১ জন ও ভাসানচর থেকে আত্মীয়-স্বজনের কাছে বেড়াতে আসা ১০৯ জন। সব মিলিয়ে ১ হাজার ২৫০ জন রোহিঙ্গাকে নোয়াখালী ভাসানচরের উদ্দেশে পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন, চট্টগ্রামে পৌঁছানোর পর চট্টগ্রাম থেকে নৌবাহিনীর জাহাজে তুলে তাদের ভাসানচর আশ্রয়শিবিরে স্থানান্তর করা হবে।

পূর্ববর্তী নিবন্ধউচ্চ শিক্ষার্থে সহযোগিতা ও মানবসম্পদ উন্নয়নে ফেলোশীপে আগ্রহ
পরবর্তী নিবন্ধবীর মুক্তিযোদ্ধা জাকারিয়া তালুকদারের মৃত্যুবার্ষিকী আজ