ভাষা দিবসে ফ্রোবেল একাডেমির ব্যতিক্রমী আয়োজন

শিশুবান্ধব জেব্রা ক্রসিং তৈরি করল শিক্ষার্থীরা

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২৩ ফেব্রুয়ারি, ২০২৪ at ৮:১৬ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ব্যতিক্রমী এক আয়োজন করেছে ফ্রোবেল একাডেমির শিক্ষার্থীরা। মহান শহীদ দিবসের সকালে তারা রাস্তায় শিশুবান্ধব জেব্রা ক্রসিং তৈরি করেছে। ডিজাইন ফর চেঞ্জ অ্যাপ্রোচ প্রকল্পের আওতায় শিক্ষার্থীরা শিশু বান্ধব এই জেব্রা ক্রসিং এর ডিজাইন তৈরি এবং নিজেরা পেইন্ট করেছে। ফ্রোবেল একাডেমির শিক্ষার্থীরা অক্সিজেনকুয়াইশ সড়কের বঙ্গবন্ধু এভিনিউর সন্নিকটে কুয়াইশের গোপালঘাটায় এই জেব্রা ক্রসিং তৈরি করে।

ফ্রোবেল একাডেমি সূত্র জানিয়েছে, এই প্রকল্পের মাধ্যমে ফ্রোবেল এর শিক্ষার্থীদের ছোট বয়স থেকেই নগরীর প্রতি তাদের সঠিক দায়িত্ববোধ জাগ্রত করে। এই প্রকল্পটি শিক্ষার্থীদের মধ্যে নাগরিক দায়িত্ব শিক্ষা দেওয়ার একটি গুরুত্বপূর্ণ প্রক্রিয়া বলেও তারা জানান। ফ্রোবেল একাডেমি একটি ক্যামব্রিজ এসোসিয়েটেড এবং স্টেম সার্টিফাইড মেনে চলা একটি অন্তর্ভুক্তিমূলক শিক্ষা প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানে প্রথম শ্রেণি থেকে শিশুদের জন্য সেবা প্রদান করে। ফ্রোবেলে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুরাও (ডাউন সিনড্রোম, অটিজম) সাধারণ শিক্ষার্থীদের সাথে মূলধারায় শিক্ষা গ্রহণ করে।

জেব্রা ক্রসিং তৈরিকালে হাটহাজারীর শিকারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল খালেক, স্কুলের প্রধান শিক্ষিকা মিসেস নুসরাত খানসহ শিক্ষক এবং কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধহিলভিউ আবাসিকে অস্ত্রের মহড়ার ঘটনায় আরেক আসামি গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধবোয়ালখালী উপজেলা যুবলীগের উদ্যোগে মোছলেম উদ্দিনের স্মরণসভা