ভালোবাসো, ভালোবেসে যাও : জেমস

| মঙ্গলবার , ৩ অক্টোবর, ২০২৩ at ৪:৫০ পূর্বাহ্ণ

দশকের পর দশক ধরে তারুণ্যকে সংগীতের সুরে উন্মাতাল করে রেখেছেন দেশের খ্যাতিমান ব্যান্ড তারকা মাহফুজ আনাম জেমস। তিনি ‘জেমস’ বা ‘গুরু’ নামে তার ভক্তঅনুরাগীদের কাছে পরিচিত। অন্যদিকে তার ব্যান্ডদল ‘নগর বাউল’র কারণে অনেকেই তাকে ‘নগর বাউল’ বলেও সম্বোধন করেন। বাংলাদেশের ব্যান্ডকে আন্তর্জাতিক মান দিতে এই তারকার রয়েছে অসামান্য অবদান। জেমস ব্যান্ডের বাইরেও গেয়েছেন ঢাকাই চলচ্চিত্র ‘ঢালিউডে’। সেখানেও তিনি আকাশ সমান জনপ্রিয়তা ও সফলতা লাভ করেছেন।

শুধু তাই নয়, বিশ্বের অন্যতম সেরা চলচ্চিত্র দুনিয়া বালিউডের সিনেমায়ও তিনি প্লেব্যাক করে রচনা করেছেন অনন্য ইতিহাস। ব্যান্ড সংগীতে এমন সব অবদানের জন্য মাহফুজ আনাম জেমস এখন যেন বাংলাদেশের ব্যান্ড ‘মহাতারকা’য় রূপ নিয়েছেন। আমাদের বিভিন্ন উৎসব পার্বণে সংগীতের আয়োজন মানেই জেমসের গানের উপস্থিতি।

আমাদের প্রাণের উৎসব পহেলা বৈশাখ থেকে শুরু করে যে কোনো আয়োজন জেমসের কনসার্ট থাকেই। তার কনাসার্ট মানেই দর্শকশ্রোতাদের উপচেপড়া ভিড়। ভিড় সামাল দেওয়া অনেক সময় আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনির কাছেও অসম্ভব হয়ে পড়ে। গতকাল ২ অক্টোবর নগর বাউল জেমসের শুভ জন্মদিন। তিনি ৬০ বছরে পদার্পণ করেছেন। ব্যান্ড মহাতারকা ১৯৬৪ সালের ২ অক্টোবর নওগাঁ জেলায় জন্মগগ্রহণ করেন।

পূর্ববর্তী নিবন্ধদ্বিতীয় অধ্যায়, নতুন সূচনা : পরীমণি
পরবর্তী নিবন্ধইপিজেড থানা সম্মেলন সফলে স্বেচ্ছাসেবক লীগের প্রস্তুতি সভা