বোয়ালখালীতে ঘরে আগুন প্রাণ গেল বৃদ্ধার

বাঁশখালীতে পুড়ল তিনটি বসতঘর

বোয়ালখালী ও বাঁশখালী প্রতিনিধি | শুক্রবার , ৩ মার্চ, ২০২৩ at ৫:৩৫ পূর্বাহ্ণ

বোয়ালখালীতে বৈদ্যুতিক শট সার্কিট থেকে সৃষ্ট অগ্নিকাণ্ডে তিনটি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এ সময় আগুনে পুড়ে মারা গেছেন এক বৃদ্ধা, দগ্ধ হয়েছে তিনটি গরু। গত বুধবার শেষ রাতে আমুচিয়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের স্বপন মহাজনের বাড়িতে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী এলাকাবাসী ও ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলে জানা গেছে, শেষ রাতের দিকে স্বপন মহাজনের গোয়ালঘরে আগুন দেখতে পেয়ে স্বপন মহাজন ও তার স্ত্রী প্রতিভা মহাজন (৬০) গোয়ালঘরে থাকা ৩টি গরু বের করে আনেন। এরপর বসতঘরের জিনিসপত্র বের করতে ঘরে ঢুকেন প্রতিভা মহাজন। আগুনের লেলিহান শিখা দ্রুত বসতঘরে ছড়িয়ে পড়লে তিনি আর ঘর থেকে বেরিয়ে আসতে পারেননি। সেখানেই দগ্ধ হয়ে মারা যান প্রতিভা। খবর পেয়ে বোয়ালখালী ফায়ার সার্ভিসের দুইটি গাড়ি আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে স্বপনের গোয়ালঘর, রান্নাঘর, বসতঘর ও স্বপনের ভাই চন্দনের বসতঘর পুড়ে গেছে। গোয়ালঘর থেকে উদ্ধার তিনটি গরু মারাত্মকভাবে দগ্ধ হয়েছে। ক্ষতিগ্রস্তরা অগ্নিকাণ্ডের কারণ জানাতে না পারলেও বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে জানান স্থানীয় ইউপি সদস্য জুয়েল ঘোষ।

বেয়ালখালী থানার ওসি মো. আবদুর রাজ্জাক জানান, আগুনে পুড়ে মৃত্যুর ঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। আমাদের বাঁশখালী প্রতিনিধি জানান, বাঁশখালী উপজেলার পুকুরিয়া ইউনিয়নে নাটমুড়া গুচ্ছগ্রামে অগ্নিকাণ্ডে তিনটি বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। গতকাল বৃহস্পতিবার সকালে পুকুরিয়া ৬নং ওয়ার্ড নাটমুড়া গুচ্ছগ্রামের মোহাম্মদ আলীর সেমি পাকা বাড়িতে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয় বলে জানায় ক্ষতিগ্রস্ত পরিবার।

স্থানীয় প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মোহাম্মদ আলীর সেমিপাকা বাড়ি থেকে আগুন দ্রুত পার্শ্ববর্তী মোহাম্মদ মোস্তাকিম এবং তার ছোট ভাই মোহাম্মদ ইকবালের বাড়িতে ছড়িয়ে পড়ে। আশেপাশে পর্যাপ্ত পানি না থাকায় এবং সরু সড়কের কারণে ফায়ার সার্ভিসের গাড়ি ভিতরে ঢুকতে না পারায় ঘণ্টা খানেকের মধ্যে তিনটি পরিবারের সবকিছু পুড়ে যায়। ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের দাবি, আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ বিশ লাখ টাকার কম হবে না।

খবর পেয়ে পুকুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান মো. আসহাব উদ্দিন এবং ইউপি সদস্য মো. ফরিদ আহমদ ঘটনাস্থল পরিদর্শন করেন। বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করবেন বলে জানান।

পূর্ববর্তী নিবন্ধবিদেশী জাহাজের জন্য ৩ দিনের মধ্যে ওয়েভার সনদ ইস্যু
পরবর্তী নিবন্ধভাসান চরে রোহিঙ্গাদের স্থানান্তরের জন্য সরকারের দুটি প্রস্তাব