বেসরকারি স্বাস্থ্য প্রতিষ্ঠান কর্মচারী ইউনিয়নের মানববন্ধন

ন্যূনতম মজুরি ২০ হাজার টাকা দাবি

| রবিবার , ২ জুন, ২০২৪ at ৭:৫২ পূর্বাহ্ণ

আসন্ন বাজেটে শ্রমিক কর্মচারীদের জন্য বিশেষ বরাদ্দ রাখা, সকল শ্রমিক কর্মচারীদের রেশনিংয়ের আওতায় আনা ও বেসরকারী স্বাস্থ্য সেক্টরের কর্মচারীদের জন্য ন্যুনতম মজুরি ২০ হাজার টাকা ঘোষণার দাবিতে গতকাল বেসরকারী স্বাস্থ্য প্রতিষ্ঠান কর্মচারী ইউনিয়নের এক সমাবেশ ও মানববন্ধন চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি আব্দুর রহিমের সভাপতিত্বে এবং টিইউসি চট্টগ্রাম জেলার যুগ্ম সম্পাদক ইফতেখার কামাল খানের সঞ্চালনায় সমাবেশে অতিথি ছিলেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা তপন দত্ত। সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক ডাঃ মাহফুজুর রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন টিইউসি কেন্দ্রীয় কমিটির সংগঠক ফজলুল কবির মিন্টু, বেসরকারী স্বাস্থ্য প্রতিষ্ঠান কর্মচারী ইউনিয়নের সহসভাপতি বিপ্লব দাশ, সাধারণ সম্পাদক মোঃ মিজান, কমিউনিটি সেন্টার ও ডেকোরেটার্স শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ পারভেজ, ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের নেতা মোঃ দেলোয়ার হোসেন, হোটেল সেন্ট মার্টিন সিবিএ ইউনিয়নের সভাপতি মোঃ মিজান, টিইউসি পাহাড়তলি আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক সুকান্ত দত্ত এবং টিইউসি নারী সংগঠক মিনু দে।

সভায় উপস্থিত অন্যান্য নেতৃবৃন্দ বলেন, সেক্টরে কর্মরত শ্রমিক কর্মচারীদের মজুরি খুবই কম। নিত্য ব্যবহার্য পণ্য, যাতায়াত, বিদ্যুৎ, গ্যাস, পানি, ঘরভাড়া, চিকিৎসা খরচ সহ সবকিছুই আজ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে যা মজুরির সাথে সংগতিপূর্ণ নয়। মাত্র ৩/৪ হাজার টাকায় মাসিক মজুরিতে আয়া মাসীরা কাজ করতে বাধ্য হচ্ছে। প্রয়োজনীয় খরচ মেটানোর জন্য অধিকাংশ শ্রমিকদের দুই শিফট কিংবা তিন শিফটে কাজ করতে হচ্ছে। এই অবস্থা থেকে উত্তরনের জন্য আসন্ন বাজেটে বেসরকারী স্বাস্থ্য সেক্টরের শ্রমিকসহ সকল শ্রমিকদের জন্য রেশনিং ব্যবস্থা প্রনয়নের লক্ষ্যে পর্যাপ্ত বাজেট বরাদ্দ করতে হবে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধরাঙামাটি সরকারি উচ্চ বিদ্যালয়ে শিক্ষক-অভিভাবক মতবিনিময়
পরবর্তী নিবন্ধসাতকানিয়ার আমিলাইষে কিশোর গ্যাং ও সন্ত্রাসের বিরুদ্ধে মানববন্ধন