বেকারত্ব দূর করতে সাতকানিয়ায় শিল্প কারখানা স্থাপন করা হবে

ছদাহা সমিতির সভায় এমপি মোতালেব

| মঙ্গলবার , ২০ ফেব্রুয়ারি, ২০২৪ at ৮:০২ পূর্বাহ্ণ

সাতকানিয়ালোহাগাড়া আসনের সংসদ সদস্য এমএ মোতালেব বলেছেন, সাতকানিয়ার মানুষের কথা ঢাকাসহ সারাদেশের মানুষ প্রশংসা করে। তাদের বেশিরভাগ মানুষ ব্যবসায়িক মনোভাব নিয়ে চলেন। সাতকানিয়া এলাকাটি অবকাঠামোগত দিক দিয়ে এগিয়ে বিধায় এ এলাকায় একটা শিল্প কারখানা গড়ে তুলতে চাই। যেখানে নারী ও বেকার যুবকদের কর্মসংস্থান তৈরি হবে। কর্মসংস্থান হলে বেকার যুবকেরা মাদক বা খারাপ কাজ থেকে দূরে থাকবে। আমি এও বলতে চাইকেউ যদি শিল্প প্রতিষ্ঠান গড়তে চান, তাকে সব ধরনের সহযোগিতা করা হবে।

গত রোববার রাত সাড়ে নয়টায় নগরীর একটি কনভেনশন হলে ছদাহা সমিতি চট্টগ্রাম মহানগরের বার্ষিক সভা ও মিলনমেলা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সংগঠনের সভাপতি আহমদ লাল মিয়ার সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক মাহাবুবুল আলম এবং জাহাঙ্গীর আলমের পরিচালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ হাবিবউল্লাহ। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপদেষ্টা এম এ ইসহাক, ছদাহা ইউপি চেয়ারম্যান মো. মোরশেদুর রহমান, একেএম সাইফুল ইসলাম চৌধুরী, মো. ফরিদ, সাবেক ইউপি চেয়ারম্যান মোহাম্মদ ইসলাম, প্রফেসর ড. মোহাম্মদ শাহাদাত হোসাইন, মঞ্জুর আলম, মোসাদ হোসাইন চৌধুরী, আলী আহমদ চৌধুরী, তাজুল ইসলাম চৌধুরী, অধ্যাপক আমীর মো. নসরুল্লাহ। বক্তব্য রাখেন সহসভাপতি মুহাম্মদ মাহফুজুর রহমান, অধ্যাপক আইয়ুব নূরী, মুজিবুর রহমান, মোহাম্মদ মোরশেদ কায়সার আনোয়ার, মোহাম্মদ এহছান, লোকমান হাকিম, মো. দেলোয়ার হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, চট্টগ্রাম শহরে বসবাসরত ছদাহাবাসীদের সংগঠন ছদাহা সমিতির বিগত সময়ের কাজগুলো আমাদেরকে অনুপ্রাণিত করেছে। সবাই এক হয়ে সমাজ থেকে দারিদ্রতা দূরীকরণ, বন্যা দুর্গতদের সহায়তা, বাল্যবিবাহ বন্ধ ও মেধাবী ছেলেমেয়েদের লেখাপড়ার জন্য যেভাবে সহায়তা করে যাচ্ছে তা সত্যিই প্রসংশার দাবীদার। ভবিষ্যতে ছদাহা সমিতির যেকোন মহৎ উদ্যোগে সকলে পাশে থাকবো। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধনিম্ন আয়ের মানুষের জীবনমান উন্নয়নে চাই নিরাপদ পানি ও পয়ঃনিষ্কাশন : মেয়র
পরবর্তী নিবন্ধমন খারাপের খবর দিলেন রবি চৌধুরী