বিহারে প্রার্থনা করতে গিয়ে বৃদ্ধা ফিরলেন লাশ হয়ে

| শনিবার , ৩ ফেব্রুয়ারি, ২০২৪ at ১০:৪৭ পূর্বাহ্ণ

রামু প্রতিনিধি

বৌদ্ধ বিহারে প্রার্থনা করতে যাওয়ার সময় বিহারের গেটের সামনেই মোটর সাইকেল দুর্ঘটনার শিকার হন মল্লিকা বড়ুয়া (৭১)। গুরুতর আহত অবস্থায় তাকে হাসপাতালে নেওয়ার চারদিন পর বৃহস্পতিবার রাত ৮টার দিকে তিনি মারা যান। এর আগে গত ২৮ জানুয়ারি কক্সবাজারের রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়নের বৌদ্ধ মন্দির সড়কে (চেরাংঘাটা) দুর্ঘটনার শিকার হন তিনি।

গতকাল শুক্রবার দুপুরে তার নিজ বাড়িতে ধর্মীয় আনুষ্ঠানিকতা শেষে বিকালে রামুর জাদীপাড়া শ্মশান প্রাঙ্গনে তাকে সমাহিত করা হয়। নিহত মল্লিকা বড়ুয়া রামুর ফতেখাঁরকুল ইউনিয়নের হাইটুপি গ্রামের বাসিন্দা প্রয়াত সূর্য্যধন বড়ুয়ার সহধর্মিনী এবং উন্নয়নকর্মী পূর্ণধন বড়ুয়ার মাতা। মৃত্যুকালে তিনি এক ছেলে, তিন মেয়ে ও অনেক গুণগ্রাহী রেখে যান।

পূর্ণধন বড়ুয়া জানান, গত ২৮ জানুয়ারি সন্ধ্যার দিকে আমার মা প্রতিদিনের মত পাশের মৈত্রী বিহারে উপাসনা করতে যাচ্ছিলেন। এ সময় বিহারের সামনেই দ্রুতগতির একটি মোটরসাইকেল তাকে ধাক্কা দেয়। এতে মাথা থেকে প্রচুর রক্তক্ষরণ হয়। এ সময় স্থানীয়রা মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে রামু হাসপাতাল ও পরে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যায়। সেখানকার চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। সেখানে প্রায় ৭২ ঘণ্টা লাইফ সাপোর্টে থাকার পর অবস্থার কোনো উন্নতি না হলে চিকিৎসক বাড়ি নিয়ে আসার পরামর্শ দিলে বৃহস্পতিবার রাত ৮টায় নিজ বাড়িতে তার মৃত্যু হয়।

পূর্ববর্তী নিবন্ধআনোয়ারায় দুই দিনব্যাপী বিশ্বশান্তি গীতাযজ্ঞ ও শোভাযাত্রা
পরবর্তী নিবন্ধনৈতিকতা ও জীবনবোধ শেখাতে হলে সুকুমারবৃত্তি জাগানো জরুরি