বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত ৩ নভেম্বর

আজাদী ডেস্ক | রবিবার , ১ নভেম্বর, ২০২০ at ৫:২২ পূর্বাহ্ণ

স্নাতক প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা নিয়ে কোনো সিদ্ধান্তে আসতে পারেনি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। এর মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয় নিজেদের মতো সিদ্ধান্ত নিয়েছে শিক্ষার্থীদের সশরীরে উপস্থিত রেখে ভর্তি পরীক্ষা নেবে। তবে বাকি বিশ্ববিদ্যালয়গুলো এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্তে আসতে পারেনি।
বিশ্ববিদ্যলয় মঞ্জুরি কমিশন সূত্রে জানা যায়, উচ্চ মাধ্যমিক পরীক্ষা বাতিলের ঘোষণার পর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা নিয়ে বৈঠক হলেও সে বৈঠক থেকে কোনো চূড়ান্ত সিদ্ধান্ত আসেনি। ওই বৈঠকে সফটওয়্যার বা মোবাইল অ্যাপের মাধ্যমে ভর্তি পরীক্ষা নেওয়ার কথা জানানো হয়। তবে সে বিষয়টিও চূড়ান্ত হয়নি। এ পরিস্থিতিতে আগামী মঙ্গলবার ইউজিসির সঙ্গে শিক্ষা মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট প্রতিনিধি এবং বিশ্ববিদ্যালয় উপাচার্যদের একটি বৈঠক ডাকা হয়েছে।
এর আগে, গত বৃহস্পতিবার এক বৈঠক অনুষ্ঠিত হয় ইউজিসিতে। ওই বৈঠক থেকেই মঙ্গলবার ত্রিপাক্ষিক বৈঠকের বিষয়টি চূড়ান্ত হয়। ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ বলেন, ভর্তি পরীক্ষার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্তটি আসবে ৩ নভেম্বর। ওই দিন শিক্ষামন্ত্রীর উপস্থিতিতে ইউজিসি ও মন্ত্রণালয় বসবে। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা থাকবেন। আশা করছি, সেদিনিই চূড়ান্ত ঘোষণা দিতে পারব।

পূর্ববর্তী নিবন্ধহাটহাজারীতে সিভাসুর দ্বিতীয় করোনা ল্যাব
পরবর্তী নিবন্ধকাপ্তাই হ্রদে মৎস্য উৎপাদনে সব বাধা দূর করা হবে