বিমান বন্দরে যাত্রী হয়রানি কমাতে পদক্ষেপ গ্রহণের দাবি সুজনের

| রবিবার , ৮ মে, ২০২২ at ১১:৪৭ পূর্বাহ্ণ

শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে যাত্রী হয়রানি কমাতে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর তড়িৎ হস্তক্ষেপ কামনা করেছেন নাগরিক উদ্যোগের প্রধান উপদেষ্টা এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজন।

গতকাল শনিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি এ কথা বলেন। তিনি বলেন, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে যাত্রী হয়রানি নিত্যনৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। এর ফলে বহির্বিশ্বে দেশের সুনামও ক্ষুণ্ন হচ্ছে। করোনা পরিস্থিতির উন্নতি হওয়ার ফলে প্রতিদিন এই বিমান বন্দর দিয়ে বিপুল সংখ্যক যাত্রী আসা যাওয়া করে। তার মধ্যে উল্লেখযোগ্য সংখ্যকই হচ্ছে ওমরাহ ফেরত যাত্রী। এছাড়া বর্তমানে মধ্যপ্রাচ্য থেকে প্রবাসীদের আসা যাওয়ার প্রধানতম বিমান বন্দর হচ্ছে শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরটি। কিন্তু অত্যন্ত দুঃখজনকভাবে দেখা যাচ্ছে যে যাত্রীদের লাগেজের জন্য বিমান বন্দরে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে।

দেশের বিভিন্ন জেলা থেকে আগত যাত্রীগণ এই বিমান বন্দর দিয়ে আসা যাওয়া করার কারণে নির্দিষ্ট সময়ে তাদের গন্তব্যে পৌঁছতে ব্যর্থ হচ্ছে। ফলে তাদেরকে বাধ্য হয়েই লাগেজের জন্য ঢাকা শহরে অবস্থান করতে হচ্ছে। এতে করে তাদের ভ্রমণ খরচও বৃদ্ধি পাচ্ছে। অন্যদিকে ট্রলি সংকট শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের যাত্রীসেবাকে প্রশ্নবিদ্ধ করে তুলেছে। আসন্ন হজ মৌসুমের আগেই এসব সমস্যা সমাধানের জন্য বিমান প্রতিমন্ত্রীর নিকট জোর দাবি জানান সুজন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধলেখালেখি, পাণ্ডুলিপি সম্পাদনা ও প্রকাশনা বিষয়ক কর্মশালা প্রসঙ্গে
পরবর্তী নিবন্ধধর্ম আত্মাকে পরিশুদ্ধ করে : মেয়র