বিভিন্ন উপজেলায় সর্বজনীন পেনশন স্কিম বিষয়ে কর্মশালা

আজাদী ডেস্ক | মঙ্গলবার , ২ এপ্রিল, ২০২৪ at ১১:১১ পূর্বাহ্ণ

সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠু ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে গতকাল চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় মতবিনিময় সভা, কর্মশালা ও রেজিস্ট্রেশন বুথ চালু করা হয়েছে।

রাউজান প্রতিনিধি জানান, রাউজানে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলার ১৪টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ‘সর্বজনীন পেনশন স্কিম’ বিষয়ক কর্মশালা একযোগে অনুষ্ঠিত হয়েছে। কর্মশালার সমন্বয়ক ছিলেন উপজেলা নির্বাহী অফিসার অংগ্যজাই মারম। কর্মশালায় ‘সর্বজনীন পেনশন স্কিম’ নিয়ে আলোচনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রিদুয়ানুল ইসলাম ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোর্শেদ। উপজেলার ১৪টি ইউনিয়ন ও পৌরসভায় ‘সর্বজনীন পেনশন স্কিম’ প্রকল্প বাস্তবায়নে ১৫ জন ট্যাগ অফিসারকে দায়িত্ব দেয়া হয়। প্রকল্প বাস্তবায়ন নিয়ে গতকাল প্রতিটি ইউনিয়নে সমাবেশ করা হয়েছে। বক্তব্য রাখেন রাউজান সদর ইউনিয়নের চেয়ারম্যান বিএম জসিম উদ্দিন হিরু, যুব উন্নয়ন কর্মকর্তা শাহই জামান, নুরুল আমিন, নুরন নবী, ফজল কাদের প্রমুখ।

সীতাকুণ্ড : সীতাকুণ্ড প্রতিনিধি জানান, প্রথমবারের মতো সর্বজনীন পেনশন স্কিম স্মার্ট রেজিস্ট্রেশন বুথ চালু হয়েছে সীতাকুণ্ডে। গতকাল উপজেলা পরিষদ প্রাঙ্গণে এ বুথ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার কে. এম. রফিকুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আলাউদ্দিন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোস্তফা আলম সরকার, যুব উন্নয়ন কর্মকর্তা শাহ আলম, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু বক্কর, সীতাকুণ্ড বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিদারুল আলম প্রমুখ। এ সময় সর্বজনীন পেনশন স্কিমের বিভিন্ন সুবিধা নিয়ে আলোচনা করা হয় এবং মাধ্যমিক শিক্ষক ও সীতাকুণ্ড দলিল লিখক সমিতির সদস্যদের সর্বজনীন পেনশন স্কিমে রেজিস্ট্রেশন সম্পন্ন করা হয়।

ফটিকছড়ি : ফটিকছড়ি প্রতিনিধি জানান, সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠু ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে উপজেলার দুই পৌরসভা ও ১৮টি ইউনিয়নের প্রতিনিধিদের নিয়ে মতবিনিময় সভা উপজেলা নির্বাহী অফিসার মো. মোজাম্মেল হক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে।

মতবিনিময় সভায় সোনালী ব্যাংক ফটিকছড়ি শাখার কর্মকর্তাবৃন্দ, উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় অর্থ বিভাগের আওতাধীন জাতীয় পেনশন কর্তৃপক্ষের সর্বজনীন পেনশন স্কিমের চারটি স্কিম প্রবাস, প্রগতি, সুরক্ষা, সমতা সম্পর্কে সবাইকে বিস্তারিত ধারণা দেওয়া হয়।

বাঁশখালী : বাঁশখালী প্রতিনিধি জানান, গতকাল উপজেলা প্রশাসনের উদ্যোগে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। বাঁশখালী উপজেলা নির্বাহী অফিসার জেসমিন আক্তারের সভাপতিত্বে ও উপজেলা কৃষি কর্মকর্তা আবু সালেকের সঞ্চালনায় সভায় আলোচনায় অংশ নেন সহকারী কমিশনার (ভূমি) আবদুল খালেক পাটোয়ারী, থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শুধাংশু শেখর হাওলাদার, যুব উন্নয়ন কর্মকর্তা মো. শওকতুাজ্জামান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কুহেলিকা সরকার, কালীপুর ইউপি চেয়ারম্যান আ..ম শাহাদত আলম, পুকুরিয়া ইউপি চেয়ারম্যান মো. আসহাব উদ্দিন, শীলকুপ ইউপি চেয়ারম্যান কায়েশ সরওয়ার সুমন, বীর মুক্তিযোদ্ধা আহমদ ছফা প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধলোহাগাড়ায় কাটা আঙুল উদ্ধার
পরবর্তী নিবন্ধচবির বিভাগীয় সভাপতিদের সাথে উপাচার্যের মতবিনিময়