বিভাগীয় মুজিব বর্ষ ফুটবল টুর্নামেন্টের চট্টগ্রাম পর্ব শুরু কাল

ক্রীড়া প্রতিবেদক | বৃহস্পতিবার , ৩ ডিসেম্বর, ২০২০ at ১০:৫৭ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিভাগীয় ফুটবল এসোসিয়েশন আয়োজিত মুজিব বর্ষ ফুটবল টুর্নামেন্টের চট্টগ্রাম পর্ব শুরু হচ্ছে কাল। এম এ আজিজ স্টেডিয়ামে টুর্নামেন্টের চট্টগ্রাম পর্বের উদ্বোধন করবেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারন সম্পাদক আবু নাঈম সোহাগ। উদ্বোধনী দিনে মুখোমুখি হবে ফেনী জেলা এবং স্বাগতিক চট্টগ্রাম জেলা। টুর্নামেন্টের এই পর্বে পাঁচটি জেলা দল অংশ নিচ্ছে। বাকি তিনটি দল হচ্ছে নোয়াখালী জেলা, ব্রাহ্মণবাড়িয়া জেলা এবং চাঁদপুর জেলা। এরই মধ্যে টুর্নামেন্টের বান্দরবান পর্ব শেষ হয়েছে। সে পর্ব থেকে স্বাগতিক বান্দরবান জেলা এবং কক্সবাজার জেলা সেমিফাইনাল নিশ্চিত করেছে। টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে আগামী ১১ ডিসেম্বর। আগামীকাল থেকে মাঠে গড়ানো টুর্নামেন্টের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে আয়োজক চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থা। গতকাল এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তাদের প্রস্তুতির কথা জানিয়েছে সংস্থাটি।
সংবাদ সম্মেলনে জানানো হয় টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দলকে ট্রফি সহ নগদ এক লক্ষ টাকা নগদ অর্থ পুরষ্কার দেওয়া হবে। রানার্স আপ দলকে ট্রফি সহ নগদ ৫০ হাজার টাকা নগদ অর্থ পুরষ্কার দেওয়া হবে। এছাড়া প্রতিটি ম্যাচে ম্যাচ সেরার পুরষ্কার দেওয়া হবে। দুটি সেমিফাইনালের দুই সেরা খেলোয়াড়কে ৫ হাজার টাকা এবং ফাইনালের সেরা খেলোয়াড় পাবে নগদ দশ হাজার টাকা। এছাড়া সুশৃংখল দল, ফেয়ার প্লে ট্রফিও দেওয়া হবে। টুর্নামেন্ট শেষে পঞ্চাশ জন তরুন ফুটবলারকে বাছাই করে আবাসিক প্রশিক্ষণ দেওয়ার ঘোষণাও দেওয়া হয় গতকালের সংবাদ সম্মেলনে। এছাড়া ৫০ জন কোচকেও প্রশিক্ষণ দেওয়া হবে বলে জানানো হয় সংস্থার পক্ষ থেকে। চট্টগ্রাম ভেন্যুর খেলা সমূহ অনুষ্ঠিত হবে ফ্লাড লাইটের আলোয়।
গতকালের সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন চট্টগ্রাম বিভাগীয় ফুটবল এসোসিয়েশনের সাধারন সম্পাদক এবং টুর্নামেন্ট কমিটির সম্পাদক নজরুল ইসলাম লেদু। বক্তব্য রাখেন চট্টগ্রাম বিভাগীয় ফুটবল এসোসিয়েশনের সভাপতি এবং জাতীয় সংসদের হুইপ শামসুল হক চৌধুরী এম পি, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ সভাপতি আলহাজ্ব আলি আব্বাস, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারন সম্পাদক হাফিজুর রহমান, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম এবং টুর্নামেন্টের স্পন্সর প্রতিষ্ঠান এস আল আলম গ্রুপের প্রতিনিধি এডভোকেট হোসাইন রানা। এছাড়া চট্টগ্রাম জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি এস এম শহীদুল ইসলাম, সাধারন সম্পাদক ওয়াহিদ দুলাল উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধটি-টোয়েন্টি ক্রিকেটে তামিমের ৬ হাজার রান
পরবর্তী নিবন্ধযুক্তরাষ্ট্রে তদন্ত শুরু