বিদেশগামী কর্মীদের করোনা টিকার প্রি-রেজিস্ট্রেশন আজ শুরু

| শুক্রবার , ২ জুলাই, ২০২১ at ৬:৪১ পূর্বাহ্ণ

বিদেশগামী কর্মীদের অগ্রাধিকার প্রাপ্তি ও বয়স প্রমার্জন করে করোনার টিকার জন্য সুরক্ষা অ্যাপে (চালু হওয়া সাপেক্ষে) রেজিস্ট্রশনের সুবিধার্থে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) রেজিস্ট্রেশন আজ শুরু হচ্ছে। শুক্রবার থেকে দেশের মোট ৫২টি স্থানে প্রতিদিন সকাল ৯টা হতে বিকেল ৪টা পর্যন্ত রেজিস্ট্রেশনের কাজ চলবে। এর মধ্যে রয়েছে ৪২টি জনশক্তি অফিস, ৯ টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র এবং ১টি মেরিন টেকনোলজি ইনস্টিটিউট। এছাড়াও ‘আমি প্রবাসী’ অ্যাপেও বিএমইটির এ রেজিস্ট্রেশন কার্যক্রম চলবে। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এ তথ্য জানিয়ে বলেন, সরকার প্রবাসী কর্মীদের কর্মস্থলে গমন নিরাপদ ও ঝুঁকিমুক্ত করতে বিদেশগামী কর্মীদের অগ্রাধিকার ভিত্তিতে করোনার (কোভিড-১৯) ভ্যাকসিন দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। খবর বাসসের।
গতকাল বৃহস্পতিবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। এতে বলা হয়, সরকারের গৃহীত এই সিদ্ধান্ত বাস্তবায়নে বয়স প্রমার্জন ও অগ্রাধিকার পাওয়ার লক্ষ্যে যেসব কর্মীর বিএমইটি’র ডাটাবেজে নিবন্ধন ও স্মার্ট কার্ড নেই কিংবা এ বছরের ১ জানুয়ারির আগের বিএমইটি’র স্মার্ট কার্ড আছে সেসকল কর্মীর টিকার জন্য সুরক্ষা এ্যাপে নিবন্ধনের সুবিধার্থে বৈধ পাসপোর্ট দিয়ে আজ হতে বিএমইটি’র ডাটাবেজে নিবন্ধন করতে হবে। তবে চলতি বছরের জানুয়ারি হতে নিবন্ধিত কর্মীদের নতুনভাবে নিবন্ধনের প্রয়োজন হবে না। উল্লেখ্য, দেশের ৪২টি জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস, ৯টি টিটিসি (ব্রাহ্মণবাড়িয়া, লক্ষীপুর, মাদারীপুর, মেহেরপুর, শরীয়তপুর, সুনামগঞ্জ, নীলফামারী, কুড়িগ্রাম ও লালমনিরহাট) এবং নারায়নগঞ্জস্থ বিআইএমটি’তে স্বাস্থ্যবিধি মেনে সশরীরে হাজির হয়ে নির্ধারিত ও নিজ জেলায় সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত অথবা অনলাইনে ‘আমি প্রবাসী’ (Ami Probashi) এ্যাপে নিবন্ধন করা যাবে।
বিএমইটির ডাটাবেজে নিবন্ধিত কর্মীরা কোভিড-১৯ ভ্যাকসিন প্রাপ্তির লক্ষ্যে Surokkha App ev www.surokkha.gov.bd এর মাধ্যমে জরুরিভাবে টিকা গ্রহণের জন্য রেজিস্ট্রেশন করতে পারবে।surokkha App এ রেজিস্ট্রেশন সফল হলে Mobile Message এর মাধ্যমে টিকা সেন্টার ও টিকা গ্রহণের তারিখ জানা যাবে।

পূর্ববর্তী নিবন্ধভারি বর্ষণে নিম্নাঞ্চলে প্লাবন বহু মানুষ পানিবন্দি
পরবর্তী নিবন্ধখালেদা জিয়ার ক্ষমা চাওয়ার প্রশ্নই আসে না : বিএনপি