বিচার বিভাগের স্বাধীনতার জন্য নতুন বিক্ষোভের ডাক ইমরানের

| বুধবার , ২ অক্টোবর, ২০২৪ at ৪:৫৬ পূর্বাহ্ণ

পাকিস্তানে বিচার বিভাগের স্বাধীনতার জন্য দেশব্যাপী বিক্ষোভের নতুন ডাক দিয়েছে পাকিস্তান তেহরিকইনসাফ পিটিআই। গতকাল মঙ্গলবার পিটিআই প্রতিষ্ঠাতা ইমরান খানের নামে প্রচারিত এক ঘোষণায় বলা হয়েছে, আগামী ৪ অক্টোবর ইসলামাবাদের ডিচকে বিক্ষোভ অনুষ্ঠিত হবে। অথচ ইসলামাবাদে সব ধরনের সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডন খবর জানিয়েছে। পিটিআই কর্মীদের বিরুদ্ধে অভিযান বন্ধ না হলে ফেডারেল সরকার এবং অন্যান্য প্রতিষ্ঠানকে গুরুতর পরিণতির সম্মুখীন হতে হবে। সোমবার খাইবার পাখতুনখোয়ার মুখ্যমন্ত্রী আলী আমিন গান্ডাপুরের এমন হুমকির পরদিন এই পরিকল্পনা ঘোষণা করা হয়েছে।

পিটিআই প্রতিষ্ঠাতার ঘোষণার অনুযায়ী, আজ বুধবার মিয়ানওয়ালি, ফয়সালাবাদ এবং বাহাওয়ালপুরে বিক্ষোভ করবে দলটি। ৫ অক্টোবর লাহোরের মিনারপাকিস্তানেও একই ধরনের একটি বিক্ষোভ অনুষ্ঠিত হবে।

পিটিআই এমন সময়ে ইসলামাবাদে বিক্ষোভের ডাক দিয়েছে যখন রাজধানীতে সর্বজনীন সমাবেশ ও বৈঠকগুলোর ওপর সামগ্রিক নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এর আগে কারাবন্দি ইমরান খান দাবি করেন, পিটিআই সর্বদা শান্তিপূর্ণ বিক্ষোভ করেছে,কিন্তু আইন তার দলকে সুরক্ষা দিতে ব্যর্থ হয়েছে। তিনি বলেন, আমরা বিচার বিভাগকে রক্ষা করব এবং প্রকৃত স্বাধীনতার জন্য সংগ্রাম চালিয়ে যাব।

পূর্ববর্তী নিবন্ধতেল আবিবে হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র হামলা
পরবর্তী নিবন্ধথাইল্যান্ডে স্কুলবাসে আগুন ২৩ মৃতদেহ উদ্ধার