বিএনপি-জামায়াতের ৪৬ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জগঠন

নাশকতার দুই মামলা

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১৮ আগস্ট, ২০২৩ at ৭:৪৬ পূর্বাহ্ণ

নগরীর বায়েজিদ থানার পৃথক দুটি নাশকতার মামলায় বিএনপিজামায়াতের ৪৬ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জগঠন করেছেন আদালত। এর মাধ্যমে মামলাটির বিচার কাজ শুরু হল। আগামী ধার্য তারিখ থেকে সাক্ষ্যগ্রহণ কার্যক্রম শুরু হবে। গতকাল চট্টগ্রামের ৭ম অতিরিক্ত মহানগর দায়রা জজ কাজী শামসুল আরেফিন চার্জগঠনের এই আদেশ দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী শাকিল আজম আজাদীকে এ তথ্য নিশ্চিত করে বলেন, চার্জগঠনের জন্য দিন ধার্য ছিল। এরই ধারাবাহিকতায় চার্জগঠন কার্যক্রম শেষ হয়েছে। এর মাধ্যমে আসামিদের বিচার শুরু হয়ে গেছে। আগামী ধার্য তারিখ থেকে সাক্ষ্যগ্রহণ কার্যক্রম অনুষ্ঠিত হবে। তিনি বলেন, এ মামলার সব আসামি জামিনে আছেন। যাদের বিরুদ্ধে চার্জগঠন হয়েছে তাদের মধ্যে বিএনপির সাবেক সহ দপ্তর সম্পাদক মো.ইদ্রিস আলী, বায়েজিদ বোস্তামী থানা বিএনপির সভাপতি আবদুল্লাহ আল হারুন, সাধারণ সম্পাদক আবদুল কাদের জসিম, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. ফরহাদ হোসেন, বায়েজিদ বোস্তামী থানা জামায়াতের সাবেক আমীর ঈসমাইল হোসেন সিরাজী, জালালাবাদ ওয়ার্ড বিএনপির সভাপতি মো. বেলাল, সাধারণ সম্পাদক মামুন আলম, পাঁচলাইশ ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক এস এম আবুল কালাম আবু, আমিন শিল্পাঞ্চল ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক কামরুল ইসলাম ও মহানগর যুবদলের যুগ্ম সম্পাদক এরশাদ হোসেনও আছেন।

আদালত সূত্র জানায়, বিস্ফোরক দ্রব্য আইন ও বিশেষ ক্ষমতা আইনে বায়েজিদ থানায় ৪৪ জনের বিরুদ্ধে পুলিশের পক্ষ থেকে পৃথক মামলা দুটি দায়ের হয়। এজহারে বলা হয়, ২০১৮ সালের ১৪ অক্টোবর শেরশাহ টেক্সটাইল এলাকায় বিক্ষোভ মিছিল থেকে ককটেল বিস্ফোরণ ও গাড়ি ভাঙচুর করেন বিএনপিজামায়াতের নেতাকর্মীরা। আদালত সূত্র আরো জানায়, পুলিশ তদন্ত শেষ করে ৪৬ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে। সেটি গ্রহণ করে বিচারক আসামিদের বিরুদ্ধে বিচার শুরুর আদেশ দেন।

পূর্ববর্তী নিবন্ধঅক্সিজেনে তেলবাহী ওয়াগন লাইনচ্যুত
পরবর্তী নিবন্ধছাত্রলীগের কমিটি বিলুপ্তির দাবিতে চবির মূল ফটকে তালা