বাসা ভাড়ার টাকা নিয়ে স্ত্রীর সঙ্গে ঝগড়া, স্বামীর আত্মহত্যা

আনোয়ারা প্রতিনিধি | শুক্রবার , ৯ ফেব্রুয়ারি, ২০২৪ at ১১:১১ পূর্বাহ্ণ

আনোয়ারায় বকেয়া বাসা ভাড়া পরিশোধ করার বিষয়ে স্ত্রীর সঙ্গে ঝগড়া করে মো. ইরফান (২৬) নামে এক যুবক সিলিং ফ্যানে ওড়না পেছিয়ে আত্মহত্যা করেছেন। গত বুধবার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার বারশত ইউনিয়নের বোয়ালিয়া গ্রামের মো. জাফরের ভাড়া ঘরে এই ঘটনা ঘটে। খবর পেয়ে রাত ১০টার পর পুলিশ লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করে। এই ঘটনায় আনোয়ারা থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। নিহত ইরফান উপজেলার ১১ নম্বর জুঁইদন্ডি ইউনিয়ন ৪ নম্বর ওয়ার্ডের গিয়াস উদ্দিনের পুত্র।

ইরফানের স্ত্রী শাহিন আক্তার জানান, তার স্বামী পেশায় একজন দিনমজুর। তার নির্দিষ্ট কোনো পেশা নেই। কখনো রিকশা চালান, কখনো সাগরে যান, আবার কখনো রাজমিস্ত্রির কাজ করেন। মাসের অধিকাংশ সময় তার কাজ থাকে না। সে কারণে সংসারে অভাব অনটন লেগে থাকে। তিনি বলেন, ছয় বছর আগে বিয়ে হলেও আমাদের সংসারে কোনো ছেলেমেয়ে নেই। এক বছর আগে থেকে আড়াই হাজার টাকা দামের একটি ভাড়া বাসা নিয়ে আমরা একসঙ্গে বসবাস করে আসছি। কিন্তু অভাবের কারণে ৭০০০ টাকা বাসা ভাড়া বকেয়া পড়ে যায়। গত ২৫ জানুয়ারি এই বকেয়া টাকা পরিশোধ করতে না পারায় বাসার মালিক আমাদের ঘর থেকে বের করে দেন। পরবর্তীতে ২০০০ টাকা পরিশোধ করে আবার ভাড়া বাসায় উঠি। শনিবার (কাল) ১০ তারিখ সব ভাড়া পরিশোধ করার কথা হয়েছিল বাসার মালিক জাফরের সঙ্গে। কিন্তু এসব টাকা জোগাড় করতে না পেরে আর নানান হতাশা থেকে আমার স্বামী তিনচারদিন ধরে বাসায় আসলে আমার সঙ্গে অকারণে দুর্ব্যবহার করে আসছিল। আমি সবকিছু নীরবে সহ্য করি। ঘটনার দিন সন্ধ্যায় আমার স্বামী বাসায় আসেন। এর কিছুক্ষণ পর বকেয়া বাসা ভাড়ার বিষয়ে কথা উঠলে আবারো আমার উপর ক্ষিপ্ত হন এবং মারধর শুরু করে। এক পর্যায়ে আমি ঘরের বাইরের দরজায় হুক লাগিয়ে উঠানে চলে যাই। কিন্তু সে ঘরে চিল্লাচিল্লি শুরু করে। ভয়ে আমি দরজা খুলিনি। এর কিছুক্ষণ পর দরজা খুলে ঘরে ঢুকে দেখি ফ্যানের সঙ্গে তার মৃতদেহ ঝুলছে। আমি কখনো কল্পনা করতে পারিনি তিনি এমন করবেন।

ভাড়া বাসার মালিক মো. জাফর নিহত ইরফানের কাছে বকেয়া ভাড়া পাওয়ার কথা অস্বীকার করে বলেন, বকেয়া ভাড়ার বিষয়ে এই ঘটনা হয়নি। মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক মোহাম্মদ রফিক জানান, মূলত ভাড়া বাসার বকেয়া টাকা পরিশোধ করতে না পারায় ঘটেছে এই ঘটনা। বিষয়টি নিশ্চিত করে আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল আহমদ জানান, পারিবারিক বিরোধের জেরে এই ঘটনা ঘটে। এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধশিশু হত্যা, জড়িত সন্দেহে মা গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধবান্দরবানে সীমান্ত শান্ত, বিজিপির ১শ সদস্যকে টেকনাফে স্থানান্তর