বাসায় ঢুকে খাতুনগঞ্জের ব্যবসায়ীর স্ত্রীকে খুন, অভিযুক্ত সোহেলের মৃত্যুদণ্ড

| মঙ্গলবার , ৩০ জানুয়ারি, ২০২৪ at ৬:২১ অপরাহ্ণ

বাসায় ঢুকে খাতুনগঞ্জের এক ব্যবসায়ীর স্ত্রীকে কুপিয়ে হত্যার ঘটনায় মোঃ সোহেল (৪৯) নামে একজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে চট্টগ্রাম আদালত।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুরে ২২ সাক্ষীর মধ্যে ১৭ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে অভিযুক্ত প্রমাণিত হওয়ায় গৃহবধূকে হত্যার দায়ে একমাত্র আসামি মোঃ সোহেলকে মৃত্যুদণ্ডের আদেশ দেন চট্টগ্রাম মহানগর অতিঃ দায়রা জজ আদালতের বিচারক বেগম সিরাজাম মুনিরা।

অভিযুক্ত মোঃ সোহেল চন্দনাইশ দোহাজারী পৌরসভা এলাকার জামাল উদ্দিনের ছেলে। ঘটনা সময় তিনি চট্টগ্রাম নগরের বাকলিয়া ময়দার মিল এলাকায় থাকতেন।

মামলা পরিচালনা করা রাষ্ট্রপক্ষের আইনজীবী এড. বিহি চক্রবর্তী বলেন, এইটা ২০১৯ সালের একটা ঘটনা। একজন খাতুনগঞ্জের ব্যবসায়ীর বাসায় হত্যাকাণ্ড সংগঠিত হয়। ব্যবসায়ীর কাছের সম্পর্কিত একজন লোক। মাঝে মধ্যে ওনাদের বাসায় আসা যাওয়া করতেন।

ঐ লোক জানতো যে ঐ ব্যবসায়ীর বাসায় কিছু টাকা পয়সা আছে। মূলত ব্যবসায়ীর বাসা থেকে আসামি টাকা পয়সা স্বর্ণাংকার নিয়ে যাওয়ার জন্য বাসায় প্রবেশ করে।

প্রথমে বাসায় প্রবেশ করে ব্যবসায়ীর স্ত্রী থেকে কিছু টাকা দাবি করে না পাওয়ায় ক্ষিপ্ত হয়। পরে ব্যবসায়ীর স্ত্রীকে উপর্যপুরি ছুরিকাআঘাত করে তার মৃত্যু নিশ্চিত করে। এরপর বাসার ভিতর আগুন ধরিয়ে দেয়।

পরে এ ঘটনায় কোতোয়ালী থানায় মামলা করা হয়। প্রায় চার বছরের মাথায় সাক্ষী প্রমাণে প্রমাণিত হওয়া অভিযুক্তকে ৩০২ ধারায় মৃত্যুদণ্ড, ৫০,০০০ টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরো ৬ মাসের করাদণ্ড দেন আদালত। আমরা রাষ্ট্রপক্ষ এই রায়ে সন্তুষ্ট।

মহানগর পিপি আবদুর রশীদ বলেন, আমরা চেষ্টা করছি সকল মামলা দ্রুত নিষ্পত্তি করার। আজকের রায় তারই প্রমাণ। প্রায় ৪ বছরের মাথায় এরকম জঘন্য হত্যা মামলা শেষ করতে পেরেছি। আশা করছি অন্যান্য সকল মামলা আরো দ্রুত শেষ করতে পারবো।

পূর্ববর্তী নিবন্ধআনোয়ারায় বেকারির ভেজাল পণ্য জব্দ, জরিমানা
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে মাদ্রাসা ছাত্রের রহস্যজনক আত্মহত্যা