বায়েজিদ থেকে হত্যার হুমকি মামলার আসামি গ্রেপ্তার

আজাদী প্রতিবেদন | রবিবার , ২১ জানুয়ারি, ২০২৪ at ৮:৫৮ পূর্বাহ্ণ

চন্দনাইশে চাঁদাবাজির উদ্দেশ্যে নাশকতা, চুরি, হত্যার হুমকি ও শ্লীলতাহানির মামলার অন্যতম আসামি মো. আসিফকে (২৬) গ্রেপ্তার করেছে র‌্যাব, চট্টগ্রাম। নগরীর বায়েজিদ বোস্তামি থানাধীন বাংলাবাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত মো. আসিফ চন্দনাইশ উপজেলার দক্ষিণ গাছবাড়িয়া এলাকার ইসমাইলের ছেলে। ইতোপূর্বে এ মামলার প্রধান আসামি মো. আলীকে গ্রেপ্তার করে র‌্যাব।

র‌্যাব জানায়, ২০২৩ সালের ৭ জানুয়ারি রাত ২টায় ৮১০ জন ব্যক্তি দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত মো. আল করিমের বাড়িতে হামলা এবং ককটেল বিস্ফোরণ করে আতংক সৃষ্টি করে। পরবর্তীতে আল করিমের বাড়ির গেট ভেঙে বসতঘরে প্রবেশ করে জিনিসপত্র ভাংচুর করে তার পরিবারের লোকজনদের বিভিন্ন রকম হুমকি দিয়ে ভয় ভীতি প্রদর্শন করে। এ সময় হামলাকারীরা আল করিমের ঘরের আলমারিতে থাকা নগদ ৫ লাখ টাকা, মোবাইল ফোন এবং ৫ ভরি স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়। যওয়ার পথে তারা পাশের আরো ৩৪টি বাড়িতে একইভাবে ডাকাতি করে নগদ টাকা ও স্বর্ণালংকার লুটসহ বাড়ির আসবাবপত্র ভাংচুর করে ব্যাপক ক্ষতি সাধন করে। তারা ডাকাতির সময় একটি মেয়ের শ্লীলতাহানি করে এবং তার গলায় থাকা একটি স্বর্ণের চেইন, কানের দুল ও হাতের বালা নিয়ে ঘটনাস্থল ত্যাগ করার সময় পুনরায় হুমকি দিয়ে বলে, এলাকায় বসবাস করতে গেলে তাদেরকে চাঁদা দিতে হবে, চাঁদা না দিলে কেউ এখানে বসবাস করতে পারবে না।

পরবর্তীতে, ভিকটিম মো. আল করিম বাদী হয়ে চন্দনাইশ থানায় ১০/১২ জনকে অজ্ঞাতনামা আসামি করে একটি মামলা দায়ের করেন। মামলার দুই আসামি আসিফ ও মো. আলীকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য চন্দনাইশ থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধ১৯৪০ পিস ইয়াবাসহ দুই মাদক কারবারি গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধশীতার্ত মানুষের পাশে বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন