বায়েজিদে চসিকের ডাম্পিংয়ের ময়লা ফেলার প্রতিবাদে সড়ক অবরোধ

আজাদী প্রতিবেদন | শনিবার , ১ জুন, ২০২৪ at ৭:২৫ পূর্বাহ্ণ

নগরীর বায়েজিদ থানাধীন জালালাবাদ ওয়ার্ডের আরেফিন নগরে চলাচলের রাস্তার উপর চসিকের ডাম্পিংয়ের ময়লা ফেলার প্রতিবাদে সড়ক অবরোধ খরে মানববন্ধন করেছে এলাকাবাসী। গতকাল শুক্রবার মানবন্ধন শেষে বিকেল ৪টা থেকে ৬টা পর্যন্ত প্রায় দুই ঘণ্টা সড়ক অবরোধ করে রাখা হয়। খবর পেয়ে বায়েজিদ থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে অবরোধকারীদের সরিয়ে দেয়।

মানববন্ধনে বক্তরা বলেন, ময়লা আবর্জনা পরিষ্কারের গাড়ি চলাচল ও ডাম্পিং এর কারণে লোহার ব্রিজের পর থেকে সিটি কর্পোরেশন মসজিদ পর্যন্ত রাস্তায় দূষিত পানির জন্য প্রায় ২০০ শিক্ষার্থী এবং দুই হাজার গার্মেন্টস কমীসহ সর্বসাধারণের চলাচল সম্পূর্ণ বন্ধ হয়ে গেছে। এলাকাবাসী ডেঙ্গু, নিউমোনিয়াসহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে।

এছাড়া আরেফীন নগর সিটি কর্পোরেশন কেন্দ্রীয় কবরস্থান এলাকার বাসিন্দারা গত ১২ বছর ধরে চট্টগ্রামের সমস্ত ময়লা আবর্জনা অপসারণ করে আমাদের এলাকায় স্তুপ করা হচ্ছে। যা বিশাল পাহাড়ের আকৃতি ধারণ করেছে। বর্তমান সময়ে নির্ধারিত ডাম্পিং এলাকার পরিবর্তে আরেফীন নগর সিটি কর্পোরেশন কেন্দ্রীয় মসজিদ ও কবরস্থান এবং রাস্তার উপর ময়লা আবর্জনা ডাম্পিং করছে।

ফলে আমরা বাধ্য হয়ে যাতায়াতের রাস্তা অবরোধ করেছি।

বিষয়টি মেয়র মহোদয় এবং চসিকের প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তাকে একাধিকবার অবহিত করেও কোনো সুরহা হয়নি। এখনো পর্যন্ত কোনো ধরনের কার্যকর পদক্ষেপ গ্রহণ করেনি চসিক। আগামী ২৪ ঘণ্টার মধ্যে রাস্তা পরিষ্কার না হলে আবারো ব্যারিকেড দেয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধহারানো ল্যাপটপ খুঁজে পেলো যুবক
পরবর্তী নিবন্ধস্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিক্ষার্থীদের যুগোপযোগী শিক্ষায় শিক্ষিত করতে হবে