বান্দরবানে সেনাবাহিনীর ফ্রি মেডিকেল ক্যাম্প

বান্দরবান প্রতিনিধি | শনিবার , ৩০ মার্চ, ২০২৪ at ১০:৪৪ পূর্বাহ্ণ

সেনাবাহিনীর উদ্যোগে বান্দরবানে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সকালে বান্দরবান সদর উপজেলার কানাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বিনামূল্যে এ মেডিকেল ক্যাম্পের অনুষ্ঠিত হয়। এসময় কানা পাড়াসহ আশপাশের এলাকাগুলোর কয়েকশ নারী, শিশু, পুরুষসহ দীর্ঘকালীন সমস্যায় জর্জরিত রোগীরা মেডিকেল ক্যাম্পে চিকিৎসা সেবা গ্রহণ করেন।

সেনাবাহিনীর বান্দরবান সেনা জোনের রেজিমেন্টাল মেডিকেল অফিসার মেজর মো. আসাদুল ইসলামের নেতৃত্বে এ ক্যাম্পেইনে চক্ষু, নাক, কান, গলাসহ বিভিন্ন রোগে আক্রান্ত সাধারণ মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা, রোগ নির্ণয় পূর্বক প্রয়োজনীয় ওষুধপত্র এবং ব্যবস্থাপত্র প্রদান করা হয়। এছাড়াও চোখে ছানি পড়া রোগীর তালিকা করা হয়। পরবর্তীতে তাদের চক্ষু অপারেশনের জন্য ব্যবস্থা করা হবে বলে আশ্বাস দেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে বান্দরবান সেনা জোনের জোন কমান্ডার লে. কর্নেল এ এস এম মাহমুদুল হাসান পিএসসি বলেন, সেনাবাহিনী পার্বত্য অঞ্চলের দুর্গম এলাকায় দীর্ঘদিন ধরে স্বাস্থ্যসেবা নিশ্চয়তার জন্য করোনার গণটিকা থেকে শুরু করে সকল প্রকার চিকিৎসা সেবা প্রদানে নিরলস কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় আজকের এই মেডিকেল ক্যাম্পেইন। পার্বত্য অঞ্চলে সুচিকিৎসার পর্যাপ্ত ব্যবস্থা না থাকায় মানুষের দ্বারে দ্বারে সুচিকিৎসার ব্যবস্থা করছে সেনাবাহিনী। শনিবার সদর উপজেলার ফারুক পাড়া এলাকায় ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হবে। এছাড়াও পার্বত্য চট্টগ্রামের শান্তি, সমপ্রীতি ও উন্নয়ন বজায় রেখে মাদকদ্রব্য পরিহার এবং বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রম থেকে নিজেদের বিরত রেখে বসবাস করার জন্য তিনি সকলকে আহবান জানান।

পূর্ববর্তী নিবন্ধপ্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি প্রক্রিয়া শুরু
পরবর্তী নিবন্ধবিনাজুরী বৌদ্ধ কল্যাণ ফাউন্ডেশনের শিক্ষা সামগ্রী বিতরণ