বান্দরবানে আড়াই কোটি টাকার আফিমসহ নারী কারবারি গ্রেফতার

বান্দরবান প্রতিনিধি | সোমবার , ২০ মে, ২০২৪ at ৮:৩৪ অপরাহ্ণ

র‍্যাবের অভিযানে বান্দরবানে দুই কোটি সত্তর লাখ টাকার অফিমসহ আন্তর্জাতিক আফিম পাচারকারী চক্রের নারী সদস্যকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতের নাম মে প্রু চিং। রোববার (১৯ মে) রাতে র‌্যাব-১৫ এর অভিযানে বান্দরবান পৌরসভার মধ্যম পাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

র‌্যাব ও স্থানীয়রা জানায়, বান্দরবান সদর উপজেলার মধ্যম পাড়া এলাকা একজন মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের জন্য অবস্থান করছে খবর পেয়ে র‌্যাব অভিযান চালায়। এ সময় র‍্যাবের উপস্থিতি টের পেরে পালানোর সময় এক নারীকে ধরা হয়। এ সময় নারীর সঙ্গে থাকা বাজারের ব্যাগ তল্লাশি করে দুই কেজি ৭শ গ্রাম আফিম উদ্ধার করা হয়।

ধারণা করা হচ্ছে উদ্ধারকৃত অবৈধ আফিমের আনুমানিক বাজারমূল্য প্রায় দুই কোটি সত্তর লক্ষ টাকা। বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-১৫ সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী জানান, গ্রেফতারকৃত নারী একজন চিহ্নিত মাদক কারবারি এবং ব্যবসায়ী হিসেবে পরিচিত।

তিনি পার্বত্য বান্দরবান কেন্দ্রিক আফিম ক্রয়-বিক্রয় এবং দীর্ঘদিন যাবৎ মাদক চোরাচালানের সাথে জড়িত। সে বান্দরবানের পাহাড়ি মাদক সিন্ডিকেটের সাথে সার্বিক সমন্বয় করে দুর্গম পাহাড়ি অঞ্চল এবং ক্ষেত্র বিশেষ পার্শ্ববর্তী দেশ থেকে আফিম নিয়ে আসতো।

অতঃপর অবৈধপথে পাচারকৃত মাদক নিজের হেফাজতে মজুদসহ দুর্গম পাহাড়ি অঞ্চলের বিভিন্ন স্থানে লুকিয়ে রাখত। পরবর্তীতে আফিমসহ অন্যান্য মাদকের চালান ভাগ ভাগ করে বড় অংকের টাকার বিনিময়ে পর্যায়ক্রমে বান্দরবানসহ পাশ্ববর্তী জেলা কক্সবাজার ও চট্টগ্রামে এবং চাহিদা অনুযায়ী দেশের বিভিন্ন অঞ্চলে নির্ধারিত মাদক কারবারি এজেন্টদের নিকট পাচার করে করত।

পূর্ববর্তী নিবন্ধবাঁশখালী উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
পরবর্তী নিবন্ধসীতাকুণ্ডে ছাগল চুরি করে পালানোর সময় ৪ জনকে হাতেনাতে ধরল জনতা