বাণিজ্যমেলায় উপচে পড়া ভিড়

বিক্রি বেড়েছে, বিক্রেতাদের মুখে হাসি

আজাদী প্রতিবেদন | শনিবার , ২ মার্চ, ২০২৪ at ৬:৫০ পূর্বাহ্ণ

নগরীর পলোগ্রাউন্ড মাঠে শুরু হওয়া মাসব্যাপী ৩১তম আন্তর্জাতিক বাণিজ্য মেলায় গতকাল শুক্রবার ছুটির দিনে ক্রেতাদর্শনার্থীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। বিশেষ করে সন্ধ্যার পর থেকে নানা বয়সী মানুষের পদচারণায় মুখরিত ছিলো মেলা প্রাঙ্গণ। মেলায় আসা ক্রেতারা বিভিন্ন স্টল ঘুরে ঘুরে তাদের পছন্দের পণ্যটি কিনে বাড়ির দিকে পা বাড়াচ্ছিলেন। এদিকে মেলায় ভিড় থাকায় বিক্রেতাদের মুখেও ছিলো সন্তুষ্টির ছাপ। বিক্রেতারা জানান, মেলার প্রথম দিকে ক্রেতা উপস্থিতি একটু কম থাকলেও সময় গড়ানোর সাথে ভিড় বাড়ছে। গত বছর মেলা বর্ষা মৌসুমে হওয়ায় বেচাবিক্রি খুব একটা হয়নি। এবার বিক্রি বেড়েছে। গতকাল বিকেলে মেলা ঘুরে দেখা গেছে, পরিবার ও বন্ধুবান্ধব নিয়ে নগরীর বিভিন্ন প্রান্ত থেকে ছুটে এসেছেন দর্শনার্থীরা। এদেরই একজন বহদ্দারহাট এলাকার বাসিন্দা ইসরাত সুলতানা। তিনি জানান, মেলায় বাচ্চাকে নিয়ে এলাম। এখানে সাশ্রয়ী দামে ক্রোকারিজ আইটেম পাওয়া যায়। আমি প্রতি বছর মেলায় এসে প্রয়োজনীয় পণ্যটি কিনে নিই। এছাড়া মেলার প্লাস্টিক পণ্যও খুব টেকসই। এর বাইরে আমি বাচ্চার জন্য এক জোড়া থাইল্যান্ডের তৈরি স্যান্ডেল কিনেছি।

চকবাজার এলাকার বাসিন্দা জান্নাতুল নাঈমা জানান, বান্ধবীদের সাথে মেলায় ঘুরতে এসেছি। প্রতি বছরই আসা হয়। সপ্তাহের অন্যান্য দিন ব্যস্ত থাকি তাই শুক্রবার ছুটির দিনই ভরসা। মেলায় জিনিসপত্রের দাম অনেক বেশি বলে তিনি অভিযোগ করেন। বিক্রেতা ইকবাল হোসেন বলেন, এবারের মেলায় প্লাস্টিক পণ্যের পাশাপাশি জুস মেকার, জুস ব্লেন্ডার, ওভেন, রাইসকুকার, প্রেসার কুকার, ফ্যানসহ বিভিন্ন ইলেকট্রনিক ও গৃহস্থালি পণ্যের বিক্রি বেশ ভালো হচ্ছে। এদিকে বিদেশি প্যাভিলিয়নেও উল্লেখযোগ্য ভীড় লক্ষ্য করা গেছে। বিশেষ করে থাই প্যাভিলিয়নে ভীড় সবচেয়ে বেশি। এছাড়াও কার্পেট, কসমেটিক্স, চাদর, থ্রিপিস ও জুয়েলারির স্টলগুলোতে ক্রেতাদের ভীড় ছিল চোখে পড়ার মতো।

উল্লেখ্য, গত ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া মেলায় ১৬টি প্রিমিয়ার প্যাভিলিয়ন, ৫৬টি প্রিমিয়ার স্টল, ৯৪টি গোল্ড, ৪৮টি মেগা স্টল, ১১টি ফুড স্টল রয়েছে। ৩টি জোনে ৪০০ স্টলে ৩ শতাধিক প্রতিষ্ঠান অংশ নিয়েছে। এর মধ্যে ভারত, থাইল্যান্ড, ইরানের উদ্যোক্তা ও ব্যবসায়ীরা পণ্য প্রদর্শন করছেন। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলা চলছে।

পূর্ববর্তী নিবন্ধচকরিয়া-পেকুয়ায় সাড়ে ২৪ হাজার হেক্টর জমিতে বোরো আবাদ
পরবর্তী নিবন্ধগৃহকর্মী গ্রেপ্তার, ২৩ ভরি স্বর্ণ ও দুই লাখ টাকা উদ্ধার