বাঙালি নিধনের স্থান সংরক্ষণ দাবি

রেলওয়ে পুর্বাঞ্চলের জিএমের সাথে মতবিনিময়

| বৃহস্পতিবার , ২৫ মার্চ, ২০২১ at ৮:৩২ পূর্বাহ্ণ

মুক্তিযুদ্ধে বুদ্ধিজীবী যাচাই বাছাই কমিটির সদস্য পাহাড়তলী রেলওয়ে স্কুল প্রাক্তন ছাত্র সমিতির প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা ড. গাজী সালেহ উদ্দিনের নেতৃত্বে মুজিববর্ষ উপলক্ষে স্কুলের প্রাক্তন ছাত্ররা বাংলাদেশ রেলওয়ে পুর্বাঞ্চলের জেনারেল ম্যানেজার মো. জাহাঙ্গীর হোসেনের সাথে গতকাল বুধবার রেলওয়ে অফিসে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করেন।
মতবিনিময় সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন-চবি সহকারী কন্ট্রোলার মাসুদ রেজা, মোক্তার হোসেন, মনিরুজ্জামান কমল, প্রফেসর মিলন, এবিএম আকরাম, মহিন উদ্দিন, হেলাল, জামশেদ প্রমুখ। পাহাড়তলী প্রাক্তন ছাত্র দাবি করে মুজিববর্ষের মধ্যে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে রেলওয়ে এলাকায় যে স্থানগুলোতে গণহত্যা হয়েছে এবং মহান মুক্তিযুদ্ধে অবদান রাখার জন্য যেসব কর্মচারী শহীদ বুদ্ধিজীবী হিসেবে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় হতে স্বীকৃতি পেয়েছে, যাদের ইতিপূর্বে স্মারক ডাকটিকেট বের হয়েছে তাদের স্থানগুলো সংরক্ষণ করা, মুজিববর্ষের দাবি পাহাড়তলী রেলওয়ে এলাকায় পাকবাহিনী ও বিহারীদের দ্বারা বাঙালি হত্যার স্থান চিহ্নিতকরণ ও সংরক্ষণের দাবি জানানো হয়।
জেনারল ম্যানেজার জাহাঙ্গীর বিষয়টি গুরুত্বের সাথে দেখবেন বলে সমিতির সদস্যদের আশ্বাস দেন। সভা শেষে জিএম জাহাঙ্গীর হোসেনকে পাহাড়তলী রেলওয়ে স্কুল প্রাক্তন ছাত্র সমিতির পক্ষ থেকে শুভেচ্ছা জানানো হয়।

পূর্ববর্তী নিবন্ধকাশিয়াইশ তৈয়বিয়া পেচুমিয়া এতিমখানায় মাহফিল
পরবর্তী নিবন্ধটেকনাফে যুবলীগ নেতার বিরুদ্ধে দুদকের মামলা