বাঁশখালীর কাথরিয়ায় অগ্নিকাণ্ডে নিহত ১, ছয় দোকান ভষ্মিভূত

বাঁশখালী প্রতিনিধি | শনিবার , ২ জানুয়ারি, ২০২১ at ৪:০১ অপরাহ্ণ

বাঁশখালী উপজেলার কাথরিয়া ইউনিয়নের কাথরিয়া বাজার এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৬ দোকান পুড়ে ছাই হয়ে গেছে। শুক্রবার (১ জানুয়ারি) মধ্যরাতে সংঘটিত এ ঘটনায় দোকানের ভিতরে ঘুমন্ত অবস্থায় থাকা সৈয়দ আহমদ প্রকাশ বাদশা (৬০) নামে এক প্রতিবন্ধী বৃদ্ধ অগ্নিদগ্ধ হয়ে ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন।

এ সময় ৬ দোকানের সমস্ত মালামাল পুড়ে গিয়ে প্রায় ৩০ লক্ষাধিক ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত দোকান মালিক সূত্রে জানা যায়। স্থানীয়রা জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়ে আগুনের লেলিহান শিখা তীব্রতর আকার ধারণ করে মুহুর্তের মধ্যে ৬ দোকানে ছড়িয়ে পড়ে। এ সময় স্থানীয় লোকজন আগুন নিভানোর চেষ্টা চালায় এবং ফায়ার সার্ভিস স্টেশনের দায়িত্বশীল কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছার আগেই ৬ দোকানের অধিকাংশ মালামাল পুড়ে যায় বলে ব্যবসায়ীরা জানান।

এ সময় দোকানের ভিতরে থাকা কাথরিয়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের বাইমাঝি পাড়া এলাকার মৃত রফিক আহমদের পুত্র সৈয়দ আহমদ প্রকাশ বাদশা নামে এক বৃদ্ধ অগ্নিদগ্ধ হয়ে পুড়ে ছাই হয়ে যায়।

অগ্নিকাণ্ডে বাবুল আবছারের মুদির দোকান ও ফার্নিচারের দোকানের মালামাল পুড়ে ১৫ লক্ষাধিক টাকা, আজিজ আহমদের ফার্নিচারের দোকান, নুরুল আবছারের ফার্ণিচারের দোকান, ছাবের আহমদের কুলিং কর্ণার ও এয়াকুব নবীর গাড়ির পার্টসের দোকানের মালামাল পুড়ে ক্ষয়ক্ষতি হয়।

এদিকে অগ্নিকাণ্ড ও এক ব্যক্তির মৃত্যুর খবর পেয়ে শনিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার। এ সময় তিনি অগ্নিদগ্ধ হয়ে মৃত্যুবরণকারী ব্যক্তির পরিবারকে ২০ হাজার টাকা এবং কাথরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান চৌধুরীর পক্ষ থেকে তার পরিবারকে ১০ হাজার টাকা অর্থ সহায়তা প্রদান করেন।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ১১৭ জন
পরবর্তী নিবন্ধবাংলাদেশের উন্নয়ন করতে হলে চট্টগ্রামকে গুরুত্ব দিতে হবে : মন্ত্রী তাজুল