বাঁশখালীতে পাহাড়ি মাটি কাটার সময় আটক ৪

দু’টি ট্রাক জব্দ

বাঁশখালী প্রতিনিধি | রবিবার , ২৪ অক্টোবর, ২০২১ at ৯:১৯ অপরাহ্ণ

বাঁশখালীর পুঁইছড়ি ইউনিয়নের পাহাড়ি এলাকায় মাটি কাটার সময় দু’টি ট্রাকসহ চারজনকে আটক করেছে বাঁশখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ মাজহারুল ইসলাম চৌধুরীর নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের সদস্যরা।

আজ রবিবার (২৪ অক্টোবর) বিকালে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

বাঁশখালী উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, বাঁশখালীর পুঁইছড়ি ইউনিয়নের পাহাড়ি এলাকায় পাহাড়ি মাটি কাটার অভিযোগ পেলে আজ রবিবার বিকালে বাঁশখালী উপজেলা সহকার কমিশনার (ভূমি) মোহাম্মদ মাজহারুল ইসলাম চৌধুরী ও বাঁশখালী থানা পুলিশের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। তারা ঘটনাস্থলে গিয়ে মাটি কাটার স্কেভেটর ও মাটি ভর্তি অবস্থায় দু’টি ট্রাক জব্দ করে।

ভ্রাম্যমাণ আদালতের সদস্যদের উপস্থিতি টের পেয়ে কয়জন পালিয়ে গেলেও দু’টি ট্রাকে পাহাড়ি মাটি ভর্তি অবস্থায় চারজনকে আটক করে তাদের বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০২১ এর ১৫(১) ধারা মোতাবেক ৫০ হাজার টাকা জরিমানা করা হয় বলে জানান বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী।

তিনি বলেন, “যারা এ ধরনের কাজ করবে তাদের অবশ্যই আইনের আওতায় আনা হবে।”

উল্লেখ্য, বাঁশখালীর পুঁইছড়ি এলাকায় পাহাড়ি মাটি ও অবৈধভাবে বালি উত্তোলনের অভিযোগ পাওয়া গেলেও যারা এ অবৈধ কাজে জড়িত তারা বার বার প্রশাসনের চোখকে ফাঁকি দিয়ে এ কাজ চালিয়ে যাচ্ছে বলে স্থানীয়দের অভিযোগ রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশ দক্ষিণ এশিয়ায় ভারতের বৃহত্তম উন্নয়ন সহযোগী
পরবর্তী নিবন্ধহালদায় ইলিশ!