বহদ্দারহাটে ৪৫৩ কেজি পলিথিন জব্দ

৮ দোকানদারকে এক লাখ ৩৫ হাজার টাকা জরিমানা

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১১ জুলাই, ২০২৩ at ৬:৩৩ পূর্বাহ্ণ

নগরীর বহদ্দারহাট কাঁচাবাজারে পলিথিন বিরোধী অভিযান চালিয়েছে জেলা প্রশাসন। এ সময় বিভিন্ন দোকান থেকে ৪৫৩ কেজি পলিথিন জব্দ করা হয়েছে। পাশাপাশি বিক্রির উদ্দেশ্যে পলিথিন শপিং ব্যাগ মজুদ করায় আট দোকানদারকে এক লাখ ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

গতকাল বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এ অভিযান পরিচালিত হয়। অভিযানে নেতৃত্ব দেন পতেঙ্গা সার্কেলের এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান ও আগ্রাবাদ সার্কেলের এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী। অভিযানে সহায়তা করেন পরিবেশ অধিদপ্তর ও সিএমপির পৃথক দুটি টিম। ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী বলেন, চট্টগ্রামকে পলিথিনমুক্ত করার লক্ষে অভিযান চলছে। আজকে (গতকাল) বহদ্দারহাটে অভিযান পরিচালিত হয়েছে। এর আগে কোতোয়ালী ও বাকলিয়ায় অভিযান পরিচালিত হয়। এমন অভিযান অব্যাহত থাকবে।

এ বিষয়ে জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, চট্টগ্রামকে একটি পলিথিনমুক্ত নগর হিসেবে গড়ে তুলতে জেলা প্রশাসন কাজ করে যাচ্ছে। আসন্ন বর্ষা মৌসুমে জলাবদ্ধতা ঠেকাতে জেলা প্রশাসন কর্তৃক ১ জুলাই থেকে চট্টগ্রামে পলিথিন ব্যবহার সম্পূর্ণভাবে নিষিদ্ধ করা হয়েছে। পরিবেশের জন্য ক্ষতিকর সকল প্রকার পলিথিন ব্যাগ ও পলিইথাইলিনজাত দ্রব্য ব্যবহার, বাজারজাতকরণ, বিক্রয়, প্রদর্শন ও মজুদ বন্ধে ভ্রাম্যমাণ আদালতের এ ধরনের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধকাউন্সিলে নুর হলেন গণঅধিকার পরিষদের সভাপতি, রাশেদ সম্পাদক
পরবর্তী নিবন্ধরুপিতে বাণিজ্য যুগ শুরুর অপেক্ষায় বাংলাদেশ-ভারত