বন্দর ক্রীড়া সংস্থাকে প্রথম হারের স্বাদ দিল পাইরেটস

ক্রীড়া প্রতিবেদক | শনিবার , ৩০ মার্চ, ২০২৪ at ১১:০৯ পূর্বাহ্ণ

এবারের প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে তেমন ভাল দল গড়েনি চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সংস্থা। তারপরও লিগের শুরু থেকেই দুর্দান্তভাবে এগিয়ে যাচ্ছিল গত আসরের রানার আপ দলটি। টানা পাঁচ ম্যাচে জয় তুলে নেয় অফিস দলটি। কিন্তু ষষ্ঠ ম্যাচে এসে জয় রথ থামল বন্দর দলের। তাদের প্রথম হারের স্বাদ দিল পাইরটেস অব চিটাগাং। গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত লিগের ষষ্ঠ রাউন্ডের দ্বিতীয় ম্যাচে এসে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সংস্থাকে ১১ রানে হারিয়েছে পাইরেটস অব চিটাগাং। টানা তিন ম্যাচে হারের পর তৃতীয় জয় পেল পাইরেটস অব চিটাগাং। এদিকে গতকাল হারলেও পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে রয়েছে বন্দর ক্রীড়া সংস্থা। লিগে এখন পর্যন্ত অপরাজিত রয়েছে দুটি দল। দল দুটি হচ্ছে চ্যাম্পিয়ন আবাহনী এবং মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র।

টানা পাঁচ ম্যাচে জিতে ষষ্ঠ জয়েল লক্ষ্যে গতকাল মাঠে নেমেছিল বন্দর দল। সকালে টসে জিতে ব্যাট করতে নামে পাইরটেস অব চিটাগাং। কিন্তু ১৪ রানে দুই ওপেনারকে হারিয়ে চাপে পড়ে পাইরেটস। তৃতীয় উইকেটে সাদ্দাম এবং অনিক মিলে ৮২ রান যোগ করে প্রাথমিক বিপর্যয় সামাল দেন। ৭৩ বলে ৫৩ রান করে ফিরেন সাদ্দাম। ৪ রান পর ফিরেন ২৮ রান করা অনিক। এরপর ওমর হাসান এবং শাহাদাত হৃদয় মিলে যোগ করেন আরো ৬১ রান। ৩২ রান করে হৃদয় ফিরলে ভাঙ্গে এজুটি। সপ্তম উইকেটে রুবেলের সাথে ২০ রান যোগ করার পর ৬৬ বলে ৫০ রান করে ফিরেন অনিক। শেষ দিকে রুবেলের ১০ বলে ১৭ এবং মহিউলের ৯ বলে ২৫ রানের ঝড়ো ইনিংসের উপর ভর করে ২২৭ রান সংগ্রহ করে পাইরেটস অব চিটাগাং। বন্দর ক্রীড়া সংস্থার পক্ষে ৩টি উইকেট নেন তন্ময় পাটোয়ারী। একটি করে উইকেট নিয়েছেন সাজেদুল, সজিব এবং সিরাজুল।

২২৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভাল হয়নি বন্দর ক্রীড়া সংস্থার। ১৮ রানে প্রথম উইকেট হারায় তারা। এরপর দলের সবাই মোটামুটি ভাল ব্যাটিং করলেও বড় কোন জুটি গড়ে তুলতে পারেনি বন্দর দলের ব্যাটাররা। বিশেষ করে পাইরেটসের সাজেদুলের বোরিং তোপের মুখে পড়ে বড় ইনিংস খেলতে পারেনি বন্দর দলের ব্যাটাররা। জমে উঠা ম্যাচটিতে শেষ ওভারে জয়ের জন্য বন্দর ক্রীড়া সংস্থার দরকার ছিল ২০ রান। বল হাতে এসে রুবেল প্রথম বলটা দেন ওয়াইড। ফলে প্রথম বলে ছক্কা মারেন সিরাজুল মোস্তফা। দ্বিতীয় বলে এক রান নেন সিরাজুল। তৃতীয় বলে আবার ছক্কা মারতে গিয়ে ক্যাচ দিয়ে ফিরেন সেই সিরাজুল মোস্তফা। আর তাতে ২১৬ রানে থামে বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সংস্থা। দলের পক্ষে সাইফুল ১৫, জাহিদুজ্জামান ১৫, মেহেদী হাসান ২১, ইকবাল বাহার ২৭, তারেক কামাল ২৭, সজিব মিয়া ১৯, হাবিবুল্লাহ ৩২, তন্ময় পাটোয়ারী ৩৫ এবং সিরাজুল মোস্তফা করেন ১৩ রান। পাইরেটস অব চিটাগাং এর পক্ষে ৩৬ রানে ৪ উইকেট নেন সাজিদ আবদুল্লাহ। ২টি করে উইকেট নিয়েছেন শাহাদাত হৃদয় এবং রুবেল। একটি করে উইকেট নিয়েছেন মহিউল এবং রাতুল।

আজ একটি খেলা অনুষ্ঠিত হবে। যেখানে মুখোমুখি হবে লিগে এখনো অপরাজিত থাকা মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র এবং রাইজিং স্টার ক্লাব। খেলাটি শুরু হবে সকাল ৯টায়।

পূর্ববর্তী নিবন্ধসাকিবকে পাওয়াটা ‘সৌভাগ্যের’ মনে করেন টাইগার কোচ পোথাস
পরবর্তী নিবন্ধসমালোচনার চাপ নিতে পারছেন না লিটন