বঙ্গবন্ধুর মতো শ্রমিকদের কল্যাণে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রীও

ডক বন্দর শাখা শ্রমিক লীগের সভায় মেয়র

| শনিবার , ১৩ মে, ২০২৩ at ৮:১১ পূর্বাহ্ণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র এম রেজাউল করিম চৌধুরী বলেন, বঙ্গবন্ধু কলকারখানা জাতীয়করণ করে শ্রমিক কর্মজীবীদের চাকরি ও বিবিধ সুযোগ সুবিধা নিশ্চয়তা বিধানের মাধ্যমে দেশকে আর্থিকভাবে সমৃদ্ধিশালী করেন। সর্বত্র রেশন প্রথা চালু করে ও টিসিবির মাধ্যমে ন্যায্য মূল্যের দোকান চালু করে জনগণের নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির চাহিদা পূরণ করেন। শ্রম আইন সংস্কার করেন। তারই কন্যা প্রধানমন্ত্রী শেষ হাসিনাও ক্ষমতায় আসার পর থেকে শ্রমিকদের কল্যাণে কাজ করে যাচ্ছেন। তিনি শ্রম আইন সংশোধন করেন, শ্রমিকদের নিয়োগ পত্র, সার্ভিস বই, রেজিস্ট্রিকরণ, মজুরি বোর্ড গঠন করে শ্রমিকদের ন্যূনতম মজুরি নির্ধারণ ও শ্রমিক কল্যাণ ফান্ড গঠন করে শ্রমিকদের বিপদে সাহায্য করার ব্যবস্থা করেন।

গত শুক্রবার ফকিরহাট ৩ নম্বর জেটি গেইটের সামনে জাতীয় শ্রমিক লীগ ডক বন্দর আঞ্চলিক শাখার উদ্যোগে সংগঠনের সভাপতি আবদুল খালেক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় তিনি এ কথা বলেন। সভা সঞ্চালনা করেন সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক জেড আর চৌধুরী বাবু ও এম এ আজাদ চৌধুরী।

প্রধান বক্তা ছিলেন ডক বন্দর শ্রমিক কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মো. মাহফুজুর রহমান খান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির ক্রাফট ফেডারেশন বিষয়ক সম্পাদক বখতেয়ার উদ্দিন খান, কোস্টার হ্যাজ ঠিকাদার শ্রমিক ইউনিয়নের উপদেষ্টা এরশাদুর রহমান চৌধুরী। বক্তব্য রাখেন মো. জামাল উদ্দিন, মেজবাহ উল ইসলাম, অহিদুর রহমান, মো. শাহজাহান, আনোয়ার মুন্সী, আবদুল লতিফ, আবুল আলম প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধনার্সিংকে আদর্শ পেশা হিসেবে প্রতিষ্ঠা করার আহ্বান
পরবর্তী নিবন্ধচট্টগ্রাম-কক্সবাজারের আরও কাছে মোখা