বঙ্গবন্ধুর আদর্শে আপোষহীন ছিলেন নুরুল আলম চৌধুরী

স্মরণসভায় ইঞ্জিনিয়ার মোশাররফ

| শুক্রবার , ২৯ জানুয়ারি, ২০২১ at ৭:২৯ পূর্বাহ্ণ

সাবেক এমপি ও রাষ্ট্রদূত নুরুল আলম চৌধুরীর ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে গতকাল বৃহস্পতিবার বিকেলে নগরীর দোস্ত বিল্ডিংয়ে এক স্মরণসভার আয়োজন করে উত্তর জেলা আওয়ামী লীগ। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ও চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম।
প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। তিনি বলেন, নুরুল আলম চৌধুরী তৃণমূল থেকে ওঠে আসা একজন নেতা। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামসহ প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে তিনি ভূমিকা রেখেছেন। বঙ্গবন্ধুর আদর্শের প্রশ্নে তিনি আপোষহীন ছিলেন। বর্তমানে তার মতো নেতার বড় অভাব। তিনি রাজনীতিকে ব্যবসা হিসেবে নেননি। ব্রত হিসেবে নিয়েছিলেন। তার জীবন থেকে শিক্ষা গ্রহণ করে নতুন প্রজন্মকে এগিয়ে যেতে হবে।
জেলা আওয়ামী লীগ নেতা মো. জসীম উদ্দিন শাহের সঞ্চালনায় সভায় বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক শেখ মো. আতাউর রহমান, অধ্যাপক মো. মঈনুদ্দিন, মো. আবুল কালাম আজাদ, উপজেলা চেয়ারম্যান মো. জসীম উদ্দিন, খাদিজাতুল আনোয়ার সনি এমপি, মহিউদ্দিন বাবলু, বেদারুল আলম চৌধুরী ও জাফর আহমেদ।
উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার মেসবাহ উল আলম, নাজিম উদ্দিন তালুকদার, আখতার উদ্দিন মাহমুদ পারভেজ, বখতেয়ার সাঈদ ইরান, ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন মুহুরী, শেখ ফরিদ চৌধুরী, উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন তপু, সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম ও প্রয়াত নেতার সন্তান হাসিবুন সুহাদ চৌধুরী শাকিব। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধশিশু তাবিহা বাঁচতে চায়
পরবর্তী নিবন্ধঘন কুয়াশায় শাহ আমানতে দুই আন্তর্জাতিক ফ্লাইটের অবতরণ