ফেসবুকে প্রবাসীর সাথে বন্ধুত্বের ফাঁদ, দেশে এনে জিম্মি করে অপহরণ

পুলিশের অভিযানে ১ জন গ্রেপ্তার

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২৮ মে, ২০২৪ at ৭:০২ পূর্বাহ্ণ

নগরীর বায়েজিদে প্রবাসীকে অপহরণের ঘটনায় মো. ইমরান (২৪) নামে এক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত রবিবার সকাল সাড়ে ৭টায় শান্তিনগর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এসময় প্রবাসীর কাছ থেকে ছিনিয়ে দেয়া আইফোন, ১৫০০ দেরহাম, ইন্দোনেশিয়ার ১১ হাজার রুপিয়া উদ্ধার করা হয় অপহরণকারী ইমরানের কাছ থেকে। এ ঘটনায় পলাতক অন্য আসামীদের ধরতে অভিযান অব্যাহত আছে বলে জানান পুলিশ।

এই ঘটনাটি ভিকটিম বায়েজিদ বোস্তামী থানায় জানানোর পর বায়েজিদ বোস্তামী থানা পুলিশের একটি টিম গত রবিবার সকাল সাড়ে ৭টায় অভিযান চালিয়ে ঘটনার সাথে জড়িত মোঃ ইমরান (২৪) কে বায়েজিদ বোস্তামী থানাধীন শান্তি নগর থেকে আটক করা হয়। গ্রেপ্তার মো. ইমরান নেত্রকোণা জেলার আটপাড়া থানার কলমন্দা শহীদের বড়ির ইসমাইলের ছেলে। বর্তমানে সে আতুরার ডিপো, বনানী আবাসিক, ৫নং রোড সেলিমের ভাড়াবাসায় থাকে।

মামলার তথ্যে জানা জানা যায়, সামাজিক যোগাযোগ মাধ্যমে এক প্রবাসীর সাথে বায়েজিদ এলাকার এক নারীর পরিচয় হয়। পরিচয়ের সুবাদে তাদের মধ্যে বন্ধুত্ব হয়। ভিকটিম বাংলাদেশে আসার কথা জানতে পেরে ঐ নারী তাকে কিছু কসমেটিক আনতে বলেন।

ভিকটিম গত ১৫ মে বাংলাদেশে আসেন। দেশের আসার পর ঐ নারী ভিকটিমকে দেখা করতে বলে। গত ২৪ মে ভিকটিম বিকাল ৪টায় বায়েজিদ বোস্তামী থানাথীন আতুরার ডিপো নবাব বিরানি হাউজের সামনে রাস্তায় উপর এসে ওই নারীর সহিত দেখা হয়। পরবর্তীতে ঐ নারী ভিকটিমকে ঘুরতে যাওয়ার কথা বলে কৌশলে জিএম বাংলো পাহাড়ের উপরে নিয়ে যায়। সেখানে পূর্ব পরিকল্পিতভাবে অজ্ঞাতনামা ৭/৮ জন ছেলে তাহাদের আটক করে। তখন ভিকটিমের সাথে থাকা নারীও অজ্ঞাতনামা সন্ত্রাসীদের সাথে যোগ দিয়ে একপর্যায়ে ভিকটিমকে পাহাড়ের উপর আটক রাখে। এসময় ভিকটিমকে মারধর করে ভিকটিমের নিকট থাকা ১টি আইফোন ১টি স্মার্ট ওয়াচ, বিদেশি টাকা জোর পূর্বক নিয়ে যায়।

বিষয়টি নিশ্চিত করেছেন বায়েজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জয় কুমার সিনহা।

তিনি বলেন, প্রবাসীকে জিম্মি করে তার কাছ থেকে মোবাইল, টাকা, দেরহাম রুপিয়া ও স্বর্ণের চেইন ছিনিয়ে নেয়ার ঘটনায় মামলা দায়েরের পর গত রবিবার সকাল সাড়ে ৭টায় শান্তিনগর এলাকা থেকে আসামি ইমরানকে গ্রেপ্তার করা হয়। তার কাছ থেকে আইফোন, ১৫০০ দেরহাম, ইন্দোনেশিয়ার ১১ হাজার রুপিয়া উদ্ধার করা হয়। এ ঘটনায় পলাতক অন্য আসামীদের ধরতে অভিযান অব্যাহত আছে।

পূর্ববর্তী নিবন্ধসামাজিক বিপ্লবের ধারক অধ্যাপক আসহাব উদ্দিন আহমদ
পরবর্তী নিবন্ধপটিয়ার বেঞ্চমার্ক আইডিয়াল স্কুলের পুরস্কার বিতরণী অনুষ্ঠান