ফুটবল খেলে সাগরে গোসল করতে নেমে দুই স্কুল ছাত্রের মৃত্যু

কক্সবাজার প্রতিনিধি | শুক্রবার , ১৩ অক্টোবর, ২০২৩ at ৫:৪১ পূর্বাহ্ণ

কক্সবাজার শহরের উপকূলবর্তী বঙ্গোপসাগরে গোসল করার সময় পানিতে ডুবে আকরামুল ইসলাম সাজিদ (১৬) ও আরিফ ইসলাম (১৬) নামের দুই স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪ টার দিকে মোটেল শৈবাল পয়েন্ট উপকূলে গোসল করার সময় এ ঘটনা ঘটে। নিহত সাজিদ শহরের মধ্যম বাহারছড়ার সাইফুল ইসলামের ছেলে ও আরিফ একই এলাকার মৃত মাহবুব আলমের ছেলে। তারা দুজনই কক্সবাজার শহরের পৌর প্রিপ্যারাটরি উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র।

প্রত্যক্ষদর্শীদের বরাতে জেলা প্রশাসনের সৈকতকর্মী সুপারভাইজার মাহবুব আলম জানান, বৃহস্পতিবার বিকালে নিহত সাজিদ ও আরিফসহ ৭/৮ জন বন্ধু মিলে সৈকতের শৈবাল পয়েন্টে ফুটবল খেলতে যায়। খেলাধুলা শেষে সাগরে গোসল করার সময় আকস্মিকভাবে ঢেউয়ের তোড়ে পানিতে ডুবে যায় সাজিদ ও আরিফ। প্রায় এক ঘণ্টা খোঁজাখুঁজির পর লাইফ গার্ড কর্মীরা মুমূর্ষু অবস্থায় সাজিদকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন। পরে রাত ৮টার দিকে একই পয়েন্ট থেকে আরিফের মৃতদেহও উদ্ধার হয়।

এনিয়ে গত ৭ মাসে শহরের উপকূলবর্তী বঙ্গোপসাগরে গোসল করতে নেমে ১ জন নিখোঁজ হয় ও ৬ জন মারা যায়। এর আগে গত ১১ আগস্ট কক্সবাজার শহরের কলাতলী পয়েন্টে গোসল করার সময় পানিতে ডুবে শাহেদুল ইসলাম (২২) নামের এক যুবক নিখোঁজ হয়ে যায় এবং এর ৪ দিন পর সোনাদিয়া থেকে তার লাশ উদ্ধার হয়। গত ১৮ জুলাই কক্সবাজার শহরের লাবণী পয়েন্ট উপকূলে গোসল করার সময় স্রোতে টানে ভেসে গিয়ে নিখোঁজ মো. আলী তুহিন (১৫) নামের এক স্কুল ছাত্রের সন্ধান এখনও পাওয়া যায়নি। নিখোঁজ তুহিন কক্সবাজার শহরের ৩ নং ওয়ার্ড নুর পাড়া এলাকার মোহাম্মদ হোসেন ছেলে এবং কক্সবাজার পৌর প্রিপ্যারেটরী উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীর ছাত্র।

গত ১ জুলাই শহরের লাবণী পয়েন্ট সৈকতে গোসল করার সময় মোহাম্মদ সাআদ (২৫) নামের এক যুবকের মৃত্যু হয়। তার বাড়ি রাজধানীর দক্ষিণ খান এলাকায়। এর আগে গত ২৪ এপ্রিল শহরের লাবণী পয়েন্ট সৈকতে গোসল করার সময় চট্টগ্রামের এক পর্যটকের মৃত্যু এবং গাজীপুরের হিমেল আহমদ (২৫) নামের এক পর্যটক নিখোঁজ হয়। ২ দিন পর বাঁকখালী নদীতে ভাসমান অবস্থায় তার লাশ পাওয়া যায়।

পূর্ববর্তী নিবন্ধপুকুরে ডুবে মারা গেল তিন শিশু
পরবর্তী নিবন্ধমীরসরাইয়ে হামলায় দুই যুবলীগ নেতা আহত