ফিলিস্তিনের মুক্তিকামী জনতার পক্ষে সংহতি সমাবেশ

| রবিবার , ২ জুন, ২০২৪ at ৭:২০ পূর্বাহ্ণ

ফিলিস্তিনে ইসরাইলের বর্বর গণহত্যা বন্ধের দাবিতে গতকাল শনিবার চেরাগী পাহাড় মোড়ে প্রগতিশীল রাজনৈতিক,সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসমূহের উদ্যোগে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তারা বলেন, মার্কিন সাম্রাজ্যবাদের মদদে, তাদের দেয়া অর্থ আর অস্ত্রে ফিলিস্তিনে যে হত্যাযজ্ঞ ইসরাইলি দখলদার বাহিনী চালাচ্ছে, এটা নিছক গণহত্যা নয়। এটা মানবতার বিরুদ্ধে জঘন্যতম অপরাধ। বিশ্বের সকল শান্তিকামী রাষ্ট্রকে যুদ্ধবাজ আমেরিকাইসরাইলের বিরুদ্ধে দাঁড়াতে হবে। বাংলাদেশকেও ফিলিস্তিনের মুক্তিকামী জনতার পাশে দাঁড়াতে হবে রাষ্ট্রীয়ভাবে।

খেলাঘরের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য প্রকৌশলী দেলোয়ার মজুমদারের সভাপতিত্বে ও সাংবাদিক রমেন দাশগুপ্তের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, সাংবাদিক বিশ্বজিৎ চৌধুরী, নূরজাহান খান, ডা. চন্দন দাশ, অধ্যাপক অশোক সাহা, অধ্যক্ষ মোহাম্মদ জাহাঙ্গীর, অধ্যাপক কানাই দাশ, নুরুচ্ছাফা ভূঁইয়া, আবদুল হ অধ্যাপক অ্যালেক্স আলীম, দিলীপ দাশ, মিটুল দাশ গুপ্ত, দেবপ্রিয় বড়ুয়া অয়ন, রাশিদুল সামির, টিকলু কুমার দে, সানি চৌধুরী, হামিদ উদ্দিন প্রমুখ।

বাসদ : ইসরায়েল বাহিনীর ফিলিস্তিনে গণহত্যা বন্ধের দাবিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদ জেলা ও বিভিন্ন অঙ্গসংগঠনের উদ্যোগে নিউমার্কেট মোড়ে গতকাল এক সমাবেশ অনুষ্ঠিত হয়। আহমদ জসিমের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন আল কাদেরী জয়, আকরাম হোসেন, মিরাজ উদ্দিন, উম্মে হাবিবা শ্রাবনী, জুবায়ের বীনা প্রমুখ। সমাবেশে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন অ্যাডভোকেট দীপক চৌধুরী, মনির হোসেন।

সমাবেশে বক্তারা বলেন, দেশে দেশে মার্কিন সাম্রাজ্যবাদের যে যুদ্ধবাজ নীতি তার ফলাফল হিসাবে ইসরায়েল বাহিনী ফিলিস্তিনের নিরস্ত্র সাধারণ জনগণের উপর নির্মম গণহত্যা চালাচ্ছে। এই গণহত্যার বিরুদ্ধে আমেরিকার বিভিন্ন বিশ্ববিদ্যালয় সহ পৃথিবীর বিভিন্ন প্রান্তে হাজার হাজার শিক্ষার্থীরা ফিলিস্তিনের জনগনের পাশে দাড়িয়ে গণহত্যা বন্ধের দাবি জানাচ্ছে। বক্তারা অবিলম্বে জাতিসংঘ কর্তৃক সমস্ত সম্পর্ক ছিন্ন করে ইসরায়েলকে জাতিসংঘ থেকে বহিষ্কারের দাবি জানান। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধগাউসিয়া কমিটি পাঠানপাড়া ইউনিটের ওরশ মাহফিল
পরবর্তী নিবন্ধসরকার শিক্ষা ব্যবস্থাকে অভিজ্ঞতা ও যোগ্যতার ভিত্তিতে করতে চান