ফিলিপিন্সে ক্রান্তীয় ঝড় ট্রামিতে মৃত্যু বেড়ে ৪৬

| শনিবার , ২৬ অক্টোবর, ২০২৪ at ৬:৩১ পূর্বাহ্ণ

ফিলিপিন্সের উত্তরপূর্বাঞ্চলীয় উপকূল দিয়ে স্থলে উঠে আসা ক্রান্তীয় ঝড় ট্রামির প্রভাবে মৃতের সংখ্যা বেড়ে ৪৬ জনে দাঁড়িয়েছে। কর্মকর্তারা জনগণকে সতর্ক করে জানায়, আগামী সপ্তাহে আবার ভারি বৃষ্টিপাত হতে পারে। রয়টার্স লিখেছে, প্রায় ২ লাখ ৪০ হাজার মানুষ আশ্রয় কেন্দ্রে আশ্রয় নিয়েছে, ৭ হাজার ৫১০ জন যাত্রী বন্দরে আটকা পড়েছে এবং শুক্রবার ৩৬টি ফ্লাইট বাতিল করা হয়েছে দেশটিতে। খবর বিডিনিউজের।

সিভিল ডিফেন্স এজেন্সি জানিয়েছে, অধিকাংশ মৃত্যুর ঘটনা ঘটেছে গত কয়েকদিনে মধ্যাঞ্চলীয় বিকোল অঞ্চলে পানিতে ডুবে ও ভূমিধসে। আমি আমাদের জনগণের কাছে অঙ্গীকার করছি: সাহায্য আসছে। স্থল, আকাশ এবং এমনকি সমুদ্র পথেও আসবে আসবে, প্রেসিডেন্ট ফার্দিনান্দ মার্কোস জুনিয়র সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স এ এই পোস্টটি করেছেন।

এর আগে বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ১১টার আবহাওয়া বুলেটিনে দেশটির আবহাওয়া সংস্থা জানিয়েছে, ঘন্টায় একটানা সর্বোচ্চ ৯৫ কিলোমিটার বাতাসের বেগসহ ঝড়টি পার্বত্য উত্তরাঞ্চল কোর্দেলিয়ারার ওপর দিয়ে পশ্চিম মুখে এগিয়ে যাচ্ছে। রয়টার্স জানায়, ঝড়টি শুক্রবার দক্ষিণ চীন সাগরের উপর দিয়ে ভিয়েতনামের দিকে অগ্রসর হচ্ছে। তবে আবহাওয়া সংস্থা সতর্ক করে দিয়ে বলেছে, ট্রামি কাছাকাছি দুটি আবহাওয়ার প্যাটার্নের কারণে আগামী সপ্তাহে উপকূলে ফিরে যেতে পারে এবং আরও দীর্ঘ সময় এর প্রভাব থাকতে পারে।

পূর্ববর্তী নিবন্ধমার্কিন-রাশিয়া সম্পর্ক নিয়ে বল ওয়াশিংটনের কোর্টে : পুতিন
পরবর্তী নিবন্ধকাশ্মীরে সেনাবাহিনীর গাড়িতে হামলা ২ ভারতীয় সৈন্যসহ নিহত ৪