ফিফার বর্ষসেরা ফুটবলারের দৌড়ে মেসি-এমবাপে

স্পোর্টস ডেস্ক | শনিবার , ১৪ জানুয়ারি, ২০২৩ at ৬:৫৭ পূর্বাহ্ণ

বিশ্বকাপ জয়ের কারণে স্বাভাবিকভাবেই ফিফার বর্ষসেরা ফুটবলারের তালিকায় সবার ওপরে থাকার কথা লিওনেল মেসির নাম। তার সঙ্গে নাম থাকার কথা ফাইনালে মেসির সাথে প্রতিদ্বন্দ্বিতা করা কিলিয়ান এমবাপের নামও।

শেষ পর্যন্ত আছেন এই দুজন। তবে তাদের সাথে আরো ৮ জন রয়েছেন। ফিফার ঘোষণা করা বর্ষসেরা ১০ জনের তালিকায় মেসি আর এমবাপের সাথে রয়েছে নেইমারের নামও। তবে এই তালিকায় নেই ক্রিশ্চিয়ানো রোনালদোর নাম।

যে ১৪ জন ফুটবলারকে এবারে ফিফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে তারা হলেন : হুলিয়ান আলভারেজ (আর্জেন্টিনা, রিভার প্লেট, ম্যানচেস্টার সিটি), জিউড বেলিংহ্যাম (ইংল্যান্ড, বরুশিয়া ডর্টমুন্ড), করিমা বেনজেমা (ফ্রান্স, রিয়াল মাদ্রিদ), কেভিন ডি’ব্রুইন (বেলজিয়াম, ম্যানচেস্টার সিটি), আর্লিং হালান্ড (নরওয়ে, বরুশিয়া ডর্টমুন্ড, ম্যানচেস্টার সিটি), আশরাফ হাকিমি (মরোক্ক, পিএসজি), রবার্ট লেওয়ানডস্কি (পোল্যান্ড, বায়ার্ন মিউনিখ, বার্সেলোনা), সাদিও মানে (সেনেগাল, লিভারপুল, বায়ার্ন মিউনিখ), কিলিয়ান এমবাপে (ফ্রান্স, পিএসজি), লিওনেল মেসি (আর্জেন্টিনা, পিএসজি), লুকা মদ্রিচ (ক্রোয়েশিয়া, রিয়াল মাদ্রিদ), নেইমার (ব্রাজিল, পিএসজি), মোহাম্মদ সালাহ (মিসর, লিভারপুল) এবং ভিনিসিয়ুস জুনিয়র (ব্রাজিল, রিয়াল মাদ্রিদ)।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রাম আবাহনীর বড় হার
পরবর্তী নিবন্ধবিভাগীয় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন আজ