ফটিকছড়িতে ২ ভুয়া চিকিৎসককে এক মাসের কারাদণ্ড

ফটিকছড়ি প্রতিনিধি | সোমবার , ৪ ডিসেম্বর, ২০২৩ at ১১:১১ অপরাহ্ণ

চট্টগ্রাম ফটিকছড়ির সুন্দরপুরে ভুয়া চক্ষু, কান ছেদন, নাক ফোঁড়নের চিকিৎসা দেয়ার সময় জনতার হাতে ২ যুবক হয়েছে।

আটককৃতরা হলেন- পুরাতন বিওসি লোহাগাড়া আমিরাবাদের হাজী আবু তাহেরের ছেলে আব্দুল্লাহ আল রিয়াদ (২৫) এবং হাটহাজারী বক্তপুকুর বাড়ির নজির আহমেদের ছেলে মোহাম্মদ হাসান (২৪)।

সোমবার (৪ ডিসেম্বর) উপজেলার সুন্দরপুর ইউপির একখুলিয়া দারুস সুন্নাহ নূরানী মাদ্রাসায় ক্যাম্পিং করার সময় বিভিন্ন প্রশ্নের জবাব দিতে না পারলে স্থানীয় জনতা তাদের উপর চড়াও হয়। পরে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তাদের আটক করে ইউএনও অফিসে নিয়ে আসে।

ঘটনার প্রত্যক্ষদর্শী স্থানীয় মো. রাসেদ, সজিব, রোমান, নিশাদরা বলেন- তারা গত ৭মাস আগেও এখানে ক্যাম্পিং করে অনেক টাকা হাতিয়ে নিয়েছে। যাদের চিকিৎসা দিয়েছিল তাদের অনেকের সমস্যা দেখা দিয়েছে। একজন নতুন এমবিবিএস ডাক্তারকে দেখিয়ে তারা চিকিৎসা চালায়।

গতকাল (রোববার) তাদের সতর্ক করা হয় এরপরেও তারা ৫০টাকায় চিকিৎসা বলে মাইকিং করে আজ এ কাজ করছিল।
নিম্নমানের চশমা, ড্রপ দিয়ে রোগীদের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়। এছাড়াও বিভিন্ন অপারেশনের কথা বলে সিন্ডিকেট হয়ে তারা কাজ করে। আমরা তাদের আটক করে প্রশাসনের হাতে তুলে দিই।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মোজাম্মেল হক বলেন- দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারা মোতাবেক আটক ২ জনকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

তাদের ২জনের বয়স বিবেচনা করে ১মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। বিভিন্ন সময় তারা এসব কাজ করে সহজ-সরল মানুষকে ঠকিয়ে সরকারের আইনকে অমান্য করে কাজগুলো করছিল।

পূর্ববর্তী নিবন্ধফটিকছড়িতে অপ্রাপ্তবয়স্ক মেয়ের বিয়ে, মাকে জরিমানা
পরবর্তী নিবন্ধলোহাগাড়ায় ট্রাক-সিএনজির সংঘর্ষে ব্যবসায়ীর মৃত্যু