ফটিকছড়িতে প্রিসাইডিং অফিসারের উপর হামলা : প্রধান আসামি কারাগারে

আজাদী অনলাইন | সোমবার , ২৭ মে, ২০২৪ at ৭:০৩ অপরাহ্ণ

চট্টগ্রাম ফটিকছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে প্রিসাইডিং অফিসার নাসির উদ্দিনের উপর হামলার ঘটনায় হওয়া মামলার প্রধান আসামি নুরুল হুদাকে কারাগারে পাঠিয়েছে আদালত।

সোমবার (২৭ মে) চট্টগ্রাম সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ২য় এর বিচারক নাজমুন নাহার কাছে আসামি আত্মসমর্পণ পূর্বক জামিন আবেদন করলে দীর্ঘ শুনানি শেষে জামিন আবেদন না-মঞ্জুর করে আদালত।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন জেলা পিপি অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী। তার সাথে ছিলেন অ্যাডভোকেট তরুন কিশোর দেব, অতিরিক্ত পিপি তপন কুমার দাশ, সাইফুন নাহার খুশি, অ্যাডভোকেট আনসার উল্লাহ সৌরভসহ অনেকে।

বিষয়টি নিশ্চিত করে জেলা পিপি অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, ঐ ঘটনায় মামলার প্রধান আসামি আত্মসমর্পণ পূর্বক জামিন আবেদন করেন। পরে আদালত দীর্ঘ শুনানী শেষে জামিন আবেদনটি না-মঞ্জুর করে আসামীকে C/W মূলে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। ফটিকছড়ি থানায় ১৪৩/৩৪১/৩২৩/৩২৪/৩০৭/৩৭৯/৫০৬ ধারায় মামলা রুজু হলেও পরবর্তীতে ৩৩৩/৩৩৪/৩৫৩ ধারা সংযোজন করার আবেদন করা হয়।

মামলা এজাহার সূত্রে জানা যায়, ফটিকছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে প্রিসাইডিং কর্মকর্তার দায়িত্ব পালনকালে উপরোক্ত ১ নং আসামিসহ তার নেতৃত্বে অপরাপর আসামিরা ব্যালট ও বই ছিনতাইয়ের চেষ্টা করলে তাতে বাধা দেওয়ায় আসামিরা সরকারী কর্মকর্তা নাসির উদ্দিনকে হুমকি ও অকথ্য ভাষায় গালিগালাজ করে।

পরবর্তীতে মামলার বাদী ঐ প্রিসাইডিং অফিসার ভোট গণনা শেষে মোটরসাইকেল যোগে বাড়ি যাওয়ার পথে মামলার আসামিরা বাদীকে শার্টের কলার ধরে টেনে হিঁচড়ে নামিয়ে উপর্যপুরি প্রহার করত তাকে দেশীয় বন্দুক, লোহার রড,কিরিচ লাঠি-সোটা দিয়ে সারা শরীরে গুরুতর মারত্মক আঘাত করে এবং তাকে হত্যার উদ্দেশ্যে বাদীর গলা চেপে ধরে মেরে ফেলার চেষ্টা করে বলে অভিযোগ করা হয়।

পরে ঘটনাটি উল্লেখ্য করে ফটিকছড়ি থানা এক মামলা দায়ের করেন প্রিসাইডিং অফিসার নাসির উদ্দিন।

পূর্ববর্তী নিবন্ধকলেজ ছাত্র হৃদয়কে অপহরণের পর খুন : দুই আসামির জামিন নামঞ্জুর
পরবর্তী নিবন্ধফেসবুকে নারীকে দিয়ে বন্ধুত্ব সৃষ্টি, অপহরণের পর মুক্তিপণ আদায়