ফটিকছড়িতে পল্লী বিদ্যুতের ছেঁড়া তারে প্রাণ গেল মহিলার

ফটিকছড়ি প্রতিনিধি | শুক্রবার , ৩ মে, ২০২৪ at ১০:৩০ অপরাহ্ণ

চট্টগ্রামের ফটিকছড়ি পৌরসভায় পল্লী বিদ্যুৎ অফিসের গাফিলতিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ছাবা খাতুন (৬০) নামে এক মহিলার মৃত্যুর অভিযোগ উঠেছে।

শুক্রবার (৩ মে) বেলা সাড়ে ৫টার দিকে উপজেলার ফটিকছড়ি পৌরসভার ৯নং ওয়ার্ডের কাশেম ডাক্তারের বাড়িতে এ ঘটনা ঘটে। নিহত ছাবা খাতুন ওই এলাকার মোহাম্মদ কালুর স্ত্রী। তাদের একটি কন্যা সন্তান রয়েছেন।

সরেজমিনে গেলে স্থানীয়রা অভিযোগ করে বলেন- সকাল থেকে এ এলাকায় বিদ্যুৎ ছিলোনা। বেলা ৪টার দিকে স্থানীয়রা দেখতে পায় যে কাসেম ডাক্তারের বাড়ির পেছনের বিলের মধ্যে একটি বিদ্যুতের তার ছিঁড়ে পড়ে আছে। বিষয়টি অনেকে মুঠোফোনে জানানোর চেষ্টা করলে ফটিকছড়ি জোনাল বিদ্যুৎ অফিস ফোন ধরেনি।

পরে অভিযোগ নিলেও তারা তারটি রিপোর্ট লেখা পর্যন্ত ঠিক করেনি। ফলে ছাবা খাতুন নামে বৃদ্ধা গরুর খড় কাটতে গিয়ে ওই পড়ে থাকা ছেঁড়া তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলে মারা যান।

স্থানীয় সরোয়ার বলেন- তার ছিঁড়ে পড়ে আছে এ বিষয়ে আমি চট্টগ্রাম পল্লী বিদুৎ সমিতি-২ ফটিকছড়ি জোনাল অফিসে অভিযোগ দিয়েছিলাম। তারপরেও তারা তারটি ঠিক করেনি। তাদের গাফিলতির জন্য আজ একটি জীবন শেষ। এর ক্ষতিপূরণ তাদের দিতেই হবে।

আরেক স্থানীয় যুবক মোহাম্মদ আবু বক্কর ছিদ্দিক বলেন- আমি BREB অফিসে এ বিষয়ে অভিযোগটি দিয়েছি। তারা অভিযোগটি গ্রহণ করে আমার ফোনে ম্যাসেজও দিয়েছে। কিন্তু এখন পর্যন্ত (রাত ৯:২৩) তারা এখনো কেউ আসেনি এখানে কি হয়েছে দেখতে।

এ ব্যাপারে নিহত ছাবা খাতুনের স্বামী মোহাম্মদ কালু বলেন- আমরা স্বামী স্ত্রীর অনেক কষ্টের সংসার। বিদ্যুতের গাফিলতির জন্য আজ আমি আমার স্ত্রীকে হারিয়েছি। এর দায়ভার বিদ্যুৎ অফিস নিতে হবে।

এ ব্যাপারে ফটিকছড়ি জোনাল অফিসের এজিএম মো: আজহারুল হক বলেন- আমি অফিসে সবাইকে জিজ্ঞেস করে দেখেছি, তার ছিঁড়ে গেছে ধরনের কোন অভিযোগ তারা পায়নি। মুঠোফোনে কল না ধরার ব্যাপারে তিনি বলেন- হয়তো ব্যস্ত ছিল তাই কল ধরেনি, সরাসরি কেউ এসে অভিযোগটা দিতে পারতো। এখন উদ্ধতন কর্তৃপক্ষ যেটা সিদ্ধান্ত দেয় তাই হবে।

এ ব্যাপারে চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জেনারেল ম্যানেজার মোহাম্মদ ছরওয়ার জাহানকে একাধিকবার মুঠোফোনে কল দিয়ে পাওয়া যায়নি।

এ ব্যাপারে ফটিকছড়ি থানার অফিসার ইনচার্জ মীর মোহাম্মদ নুরুল হুদা বলেন- খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ মেডিক্যাল নিয়ে গেছে। পরবর্তী আইনী প্রক্রিয়া শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

পূর্ববর্তী নিবন্ধবোয়ালখালীতে দুই সিএনজি অটোরিক্সার মুখোমুখি সং’ঘর্ষে নিহত ১
পরবর্তী নিবন্ধআচরণবিধি লঙ্ঘন : মহেশখালীতে দুই প্রার্থীকে ২০ হাজার টাকা জরিমানা