ফটিকছড়িতে কুকুরের জলাতঙ্ক টিকাদান শুরু হচ্ছে কাল

ফটিকছড়ি প্রতিনিধি | সোমবার , ৩ জুন, ২০২৪ at ৯:৫৬ পূর্বাহ্ণ

ফটিকছড়িতে জলাতঙ্ক নির্মূলে ব্যাপকহারে কুকুরের জলাতঙ্ক প্রতিষেধক টিকাদান (এমডিভি) শুরু হচ্ছে আগামীকাল মঙ্গলবার থেকে। এ উপলক্ষে স্বাস্থ্য অধিদপ্তরের উদ্যোগে উপজেলা জহুরুল হক হল রুমে অবহিতকরণ ও প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোজাম্মেল হক চৌধুরীর সভাপতিত্বে এবং স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আরেফিন আজিমের তত্ত্বাবধানে সভা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা সুচয়ন চৌধুরী, তৌকির আহমেদ রবিন, ইমরাজ করিম ইমু, মো. রাজিন সালেহসহ বিভিন্ন দপ্তরের প্রতিনিধিবৃন্দ।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, আগামী ৪ জুন থেকে ৮ জুন পর্যন্ত ৫ দিন সকাল ৬টা থেকে দুপুর ১টা পর্যন্ত এবং বিকালে ফটিকছড়ির ১৮টি ইউনিয়ন এবং ২টি পৌরসভায় বিভিন্ন স্থানের কুকুরকে জলাতঙ্ক প্রতিরোধী টিকা দেয়া হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোজাম্মেল হক চৌধুরী বলেন, কোনো ধরনের বেওয়ারিশ কুকুর এ ভ্যাকসিন থেকে বাদ যাবে না। গ্রামেগঞ্জে গিয়ে ঢাকা থেকে আসা অভিজ্ঞ একটি টিম এসব ভ্যাকসিন প্রয়োগ করবে। এ কাজে তিনি সবার সহযোগিতা কামনা করেন। কোন স্থানীয় মেম্বার বা জনপ্রতিনিধি এ কাজে যদি অসহযোগিতা করে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধলামায় বিদ্যুৎস্পৃষ্টে তরুণের মৃত্যু
পরবর্তী নিবন্ধচুয়েটে উচ্চশিক্ষা ও গবেষণা কমিটির ৪৫তম সভা