প্রিমিয়ারে উঠে গেল আগ্রাবাদ নওজোয়ান

ক্রীড়া প্রতিবেদক | শুক্রবার , ৭ এপ্রিল, ২০২৩ at ১১:৫৫ পূর্বাহ্ণ

প্রথম বিভাগ ক্রিকেট লিগের শিরোপা জিতে প্রিমিয়ার ডিভিমনে উঠে গেল আগ্রাবাদ নওজোয়ান ক্লাব। প্রথম বিভাগ লিগের সুপার ফোর পর্বের শেষ ম্যাচটি তেমন গুরুত্বপূর্ন ছিলনা নওজোয়ানের জন্য। রান রেটের সমীকরনটা এমন ছিল যে হারলেও তারা চ্যাম্পিয়ন হয়ে যেতো।

 

তবে শেষ ম্যাচে এসে প্রতিপক্ষকে একরকম উড়িয়েই দিয়েছে নওজোয়ান। এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে আগ্রাবাদ নওজোয়ান ক্লাব প্রতিপক্ষ সীতাকুণ্ড উপজেলা ক্রীড়া সংস্থা দলকে ১৪৩ রানের বিশাল ব্যবধানে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

সকালে টসে হেরে ব্যাট করতে নামা আগ্রাবাদ নওজোয়ান নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেটে ২৯৩ রানের বিশাল সংগ্রহ দাড় করায়। দলের পক্ষে সর্বোচ্চ ৭১ রান করে অপরাজিত থাকেন শাহাদাত হোসেন। তবে দলের ইনিংস বিশাল হওয়ার পেছনে সবচাইতে বড় ভুমিকা রেখেছেন ৩১ বলে ৬৭ রান করে অপরাজিত

থাকা মেরাজ হোসেন। তিনি ৩টি চার এবং ছয়টি ছক্কা মেরেছেন। এছাড়া ৬১ রান করেছেন সুদিপ্ত দেব। অন্যান্যের মধ্যে বাবু ৩৭ এবং রাকিব করেন ২৮ রান। সীতাকুণ্ড উপজেলা ক্রীড়া সংস্থার পক্ষে একটি করে উইকেট নিয়েছেন রাবিব, অভি, সাজ্জাদ এবং নাজিম।

জবাবে ব্যাট করতে নামা সীতাকুন্ড উপজেলা ক্রীড়া সংস্থা। ৩৮.৫ ওভারে ১৫০ রান করে অল আউট হয়। দলের পক্ষে সর্বোচ্চ ৩৯ রান করেন হৃদয়। এছাড়া নাজিম ৩০, রাবিব ১৬, সাজ্জাদ ১৮, তারিকুল ১৩ এবং অভি করেন ১৮ রান। আগ্রাবাদ নওজোয়ানের পক্ষে ২৫ রানে ৩টি উইকেট নিয়েছেন তানভীর। ২টি উইকেট নিয়েছেন শাহাদাত হোসেন। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন ইমরান, আরফিুর, ওসমান এবং মেরাজ।

গতকাল খেলা শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরষ্কার বিতরন করেন স্পন্সর প্রতিষ্ঠান কনফিডেন্স সিমেন্ট লি: এর ভাইস চেয়ারম্যান রূপম কিশোর বড়ুয়া । সিজেকেএস ক্রিকেট কমিটির ভাইসচেয়ারম্যান ও চট্টগ্রাম বিভাগীয় ক্রিড়া সংস্থার সহসভাপতি আলী আব্বাস এর সভাপতিত্বে ও

সিজেকেএস নির্বাহী সদস্য হাসান মুরাদ বিপ্লব এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা ফুটবল এসোসিয়েশন এর সভাপতি এস এম শহীদুল ইসলাম, সিজেকেএস সহসভাপতি এ্যাডভোকেট শাহীন আফতাবুর রেজা চৌধুরী, মো: হাফিজুর রহমান, যুগ্মসম্পাদক আমিনুল

ইসলাম, নির্বাহী সদস্য ও ক্রিকেট কমিটির সম্পাদক এ.কে.এম আবদুল হান্নান আকবর, নির্বাহী সদস্য আ... ওয়াহিদ দুলাল, গোলাম মহিউদ্দীন হাসান, ক্রিকেট কমিটির যুগ্মসম্পাদক শওকত হোসেন, সিজেকেএস কাউন্সিলর মকসুদুর রহমান বুলবুল, এনামুল হক ছাড়াও অংশগ্রহণকারী দলের খেলোয়াড় ও কর্মকর্তাবৃন্দ ।

পূর্ববর্তী নিবন্ধআইরিশদের কৃতিত্বের প্রতি সম্মান দেখালেন ডোনাল্ড
পরবর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ৬.৪০ কোটি টাকা